শিরোনাম
ইন্তেকাল করেছেন হেফাজত আমির আল্লামা আহমদ শফী মুক্তি পেয়েছে এলেক্স আব্দুস সালামের কথায় কাজী শুভর “পাখি “ মনপুরায় মেঘনায় ১২ কিলােমিটার এলাকায় গাছের খুঁটি বসিয়ে মাছ শিকারের সময় ট্রলারসহ আটক-১ পল্লীবন্ধুর স্বপ্ন পুরণে জাতীয় পার্টিকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে হবে- জি এম কাদের। গনেশের অবৈধ নেটপাটা উচ্ছেদ করতে বাঁধা কোথায় ? সাতক্ষীরায় মাদকের ডোপ টেস্টে পজেটিভ ১৬ জন মাদকাসক্তকে আটক ইবি ছাত্র মৈত্রীর বই পাঠ ও সেরা লেখক প্রতিযোগিতার ফল প্রকাশ কাপাসিয়া সদর ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেনের মাতা ফিরোজা বেগমের ইন্তেকাল সিংড়া বিনগ্রাম পানিতে ডুবে শিশুর মৃত্যু চৌদ্দগ্রামে তৃণমূলের নেতাকর্মীদের সাথে যুবদলের মতবিনিময় সভা অনুষ্ঠিত
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০২:৩৪ পূর্বাহ্ন

নকলাবাসীর ভালোবাসার মানুষ ওসি আলমগীর হোসেন শাহ

মো. সুখন, শেরপুর প্রতিনিধি: / ১০৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০

জঙ্গীবাদ, সন্ত্রাস, বাল্য বিবাহ, ইভটিজিং, মাদক,
আইন শৃঙ্খলা রক্ষা,জুয়া, পারিবারিক কলহসহ বিভিন্ন সামাজিক, পারিবারিক ও রাজনৈতিক অপরাধ থেকে উপজেলাকে মুক্ত করতে নানান কৌশল অবলম্ভন করে অল্প দিনের মধ্যেই উপজেলাবাসীদের কাছে সুনাম অর্জন করতে সক্ষম হয়েছেন। হয়ে উঠছেন প্রিয় পুলিশ কর্মকর্তা।
অপরাধ দমনে সার্বিক নিরাপত্তাদান ও কর্মতৎপরতা বৃদ্ধির মাধ্যমে পুলিশিং সেবার মানকে মানুষের কল্যানে পৌঁছে দিতে জনপ্রতিনিধি, সাংবাদিক, পুলিশিং কমিটি ও গ্রাম পুলিশের সহযোগিতায় সাহসিকতার সাথে বিভিন্ন অপরাধ ও সমস্যা মোকাবেলা করে পুলিশি সেবারমান সর্বসাধারণের কাছে পৌঁছে দিয়ে এরই মধ্যে সবার কাছে সমাদৃত।ইতোমধ্যে সুকৌশলী দক্ষতায় জনগনের সাথে ভালো সম্পর্ক গড়ে তুলে ‘পুলিশ জনগনের সেবক, সেবাই পুলিশের ধর্ম’, পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এটা প্রমাণ করতে সক্ষম হয়েছেন।
বাল্য বিবাহ, ইভটিজিং, আইন শৃঙ্খলা ও মাদক নিয়ন্ত্রণে সবপেশা শ্রেণীর জনগনের উপস্থিতিতে মতবিনিময় সভা; প্রধান মন্ত্রীর ঘোষণা অনুযায়ী পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপন করা, গুজব প্রতিরোধে শিক্ষক, শিক্ষার্থী, কমিউনিটি পুলিশিং সদস্য, জনপ্রতিনিধি, ব্যবসায়ী, সাংবাদিকসহ সর্বস্তরের জনতার সাথে সম্প্রীতি সমাবেশ; প্রতিটি ইউনিয়নে গ্রেফতারী পরোয়ানা তামিল, জঙ্গী, গুজব, মাদক ও ইভটিজিং নির্মূলে কমিউনিটির অংশ গ্রহণে বিশেষ শান্তি সমাবেশ করা; করোনা ভাইরাস (কোভিট-১৯) সংক্রমণরোধে বিভিন্ন মাধ্যমে জনসচেতনতা বাড়ানো, বিট পুলিশিং এর উঠান বৈঠক করা, দরিদ্রদের মাঝে সহায়তা বিতরণ, করোনা কালীন সময়ে উপজেলার পুলিশ বিভাগে কর্মরত সকল পুলিশ কর্মকর্তা-সদস্যের বাড়িতে উপহার সামগ্রী পৌঁছে দেওয়া, বিশেষ প্রয়োজনে ও ক্ষেত্র বিশেষে পুলিশিং কন্ট্রোল রুম স্থাপন করা, প্রতি সপ্তাহে উপজেলার সকল গ্রাম পুলিশদের বর্তমান প্রেক্ষাপটে সরকারি নির্দেশনা পৌঁছে দেওয়াসহ আনঅফিসিয়াল প্রশিক্ষণ প্রদান; বিশেষ করে ভুক্তভোগী ও জনসাধারনের সেবার মান বাড়িয়ে তিনি আজ উপজেলার সব পেশাশ্রেণি ও বয়সের জনগনের কাছে একজন সফল পুলিশ কর্মকর্তা হিসেবে সুনাম অর্জন করেছেন।

যোগদানের পর থানায় বিভিন্ন স্তরের দালালি লক্ষনীয় ভাবে কমেছে, কমেছে রাজনৈতিক প্রভাবও। গা ডাকা দিয়েছে মাদক কারবারিসহ বিভিন্ন অপরাধীরা।

বলছি, শেরপুরের নকলা থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন শাহ’র কথা।
যিনি নেত্রকোনা জেলার মদন উপজেলার হাসানপুর এলাকার নিবাসী হাসেন শাহ ও সাহেরা খানম আফরোজা দম্পত্তির ৪ ছেলে ও ৫ মেয়ের মধ্যে সর্বকনিষ্ঠ সন্তান। তিনি ১৯৭৯ সালে জন্ম গ্রহণ করেন। ১৯৯৪ সালে এসএসসি, ১৯৯৬ সালে এইচএসসি, ১৯৯৮ সালে ডিগ্রী (পাস) অর্জন করেন এবং ২০০০ সালের পরীক্ষার্থী থাকলেও সেশন জটের কারনে ২০০২ সালে ময়মনসিংহের আনন্দ মোহন বিশ্ব বিদ্যালয় কলেজ থেকে ম্যানেজম্যান্ট বিষয়ে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। পড়ালেখা শেষ করার ঠিক ৩ বছর পরে তথা ২০০৫ সালে সরাসরি এসআই পদে পুলিশ বিভাগে নিয়োগ পেয়ে রাজধানী ঢাকার ক্যান্টনমেন্ট থানায় কাজে যোগদান করেন। এরপরে দেশের বিভিন্ন থানায় দক্ষতার সহিত কাজের অভিজ্ঞতা অর্জন করেন। ২০১৬ সালে ওসি তদন্ত হিসেবে পদোন্নতি পেয়ে শেরপুর সদর থানায় যোগদান করেন। সর্বশেষ ২০১৯ সালের ১৮ জুলাই তারিখে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে নকলা থানায় নিয়োগ পেয়ে অধ্যাবদি নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে আসছেন। তাঁর এ সফলতার পিছনে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আমিনুল ইসলামসহ পুলিশ বিভাগের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তা, বাবা-মা, ভাই-বোন, পুলিশ অফিসার শ্বশুর ও তাঁর সহকর্মীসহ অনেকের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। ভবিষ্যৎ জীবনে নিষ্ঠার সহিত দায়িত্ব পালনের মাধ্যমে মাথা উঁচু করে সুনামের সহিত চলার জন্য আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্খীসহ সকলের কাছে দোয়া কামনা করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪