শিরোনাম
চিরিরবন্দরে ন্যায্যমুল্যে দুধ ও ডিম বিক্রির উদ্বোধন সাতক্ষীরায় বন্ধুকে জবাই করে হত্যা; গ্রেপ্তারকৃত সোহাগের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান টাকা দিয়ে এক বছরেও ঘর মেলেনি ভূমিহীন ফাতেমার মাগুরায় আজ নতুন ১০জন করোনা রোগী শনাক্ত,জেলাতে মোট আক্রান্ত ১১৫৬ বেনাপোল সিমান্তে ইয়াবাসহ চোরাকারবারি আটক কাপ্তাই হ্রদের পানিতে ফুল ভাসিয়ে নতুন বছরকে স্বাগত জানিয়েছে রাঙামাটির পাহাড়ি জনগোষ্ঠী সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন জারি বাঘা থানার ওসির ব্রেইন টিউমারের অস্ত্র পাচার সম্পূর্ণ আসতে পারে সাধারণ ছুটি!
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৭:১৫ অপরাহ্ন

কলারোয়ার খোরদে হাইস্কুল মাঠে ইসলামী তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত

ফিরোজ জোয়ার্দ্দার / ১১৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ১২ ফেব্রুয়ারী, ২০২১

সাতক্ষীরার কলারোয়া উপজেলার খোরদে হাইস্কুল ফুটবল মাঠে যুব সংঘের উদ্যোগে বিশাল ইসলামী তাফসীরুল কুলআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ই ফেব্রুয়ারী) বিপুল সংখ্যাক মুসল্লীগণের উপস্থিতিতে সকাল সাড়ে ১০টা শুরু হয়ে সন্ধ্যাব্যাপী চলা তাফসীরুল কুরআন মাহফিলে সভাপতিত্ব করেন ১১নং দেয়াড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান গাজী মাহবুবুর রহমান মফে।

উক্ত তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান বক্তা হিসেবে কুরআন হাদিস থেকে গুরুত্বপূর্ণ তাফসীরুল পেশ করেন বর্তমান সময়ের আলোড়ন সৃষ্টিকারী মুফাসীরে কুরআন হযরত মাওলানা এম হাসিবুর রহমান।

এ সময় মাহফিলে তিনি বলেন, যে সময়ে যুবকরা পড়ে আছে বিভিন্ন বিনোদনে সেখানে খোরদে গ্রামের বেশ কিছু যুবক উদ্যোগ নিয়ে কুরআন মাহফিলের আয়োজন করেছেন। যুব সমাজের এমন উদ্যোগ দেখে প্রশংসা করেন বিভিন্ন পর্যায়ের মুসল্লীগণসহ প্রশাসনিক কর্মকর্তারা।

এই কুরআন মাহফিলের উদ্যোক্তা খোরদে গ্রামের যুবসংঘের নয়ন, শাওন ও মেহেদী হাসান ইমনসহ স্থানীয় স্কুল কলেজ ইউনিভার্সিটি পড়ুয়া অনেক ছাত্রদের কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এছাড়া তাদের সাথে এমন মহান উদ্যোগের বিষয়ে কথা বলে জানা যায় ধর্ম একটি মহান অনুভূতির বিষয়। পৃথিবীর প্রতিটি মানুষ কোন না কোন ধর্ম অনুসরণ করেন। ধর্ম কখনো মানুষকে অন্যায়, অত্যাচার, মিথ্যাচার, অসদুপায় অবলম্বন শেখায় না। তাই এমন তাফসীরুল কুরআন মাহফিল যদি হয় তাহলে আজকের যুবসমাজ অন্যায় অপকর্মের সাথে লিপ্ত হবে না। তাদের দ্বারা সমাজ দেশ জাতীর মঙ্গল হবে।

তারা আরো বলেন, যার ধর্ম তার কাছে প্রাণ। এক ধর্ম আরেক ধর্মের উপর জুলুম করে না এবং আমরা সেটাকে সমর্থন করিও না। শুক্রবার সন্ধ্যার দিকে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে বিশাল তাফসীরুল কুরআন মাহফিল সমাপ্ত করা হয়। তাফসীরুল কুরআন মাহফিলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন তাফসীরুল কুরআন মাহফিলের প্রধান বক্তা এম হাসিবুর রহমান।
উক্ত মাহফিলে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন অ্যাড মুস্তফা লুৎফুল্লাহ এমপি।

বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আহমেদ স্বপন, থানার অফিসার ইনচার্জ মীর খায়রুল কবীরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট