কাপাসিয়ায় ওষুধের দোকানী ও ইজারাদারকে ৫০ হাজার টাকা জরিমানা

0
106

 

কাপাসিয়া (গাজীপুর)  এফ এম কামাল হোসেনঃ
গাজীপুরের কাপাসিয়ায় মেয়াদোত্তীর্ণ ও আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রি এবং ড্রাগ লাইসেন্স না থাকায় সহ বিভিন্ন অভিযোগে পাঁচ ফার্মেসীকে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া সরকারি নির্দেশনা অমান্য করে বাজার পরিচালনার দায়ে এক ইজারাদারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা: ইসমত আরা’র নেতৃত্বে ২৮ জুন রোববার বিকালে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ওই জরিমানা আদায় করেন।

জানা যায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের ফলে প্রশাসন কর্তৃক ঘোষিত সরকারি নির্দেশনা অমান্য করায অভিযোগে উপজেলার বীর উজলী বাজারের ইজারাদার নুর মোহাম্মদকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এদিকে
কাপাসিয়া সদর বাজার, আমরাইদ বাজার, বীর উজলী বাজার ও টোক বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।
এসময় সহযোগিতা করেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের গাজীপুরের তত্ত্বাবধায়ক মরুময় সরকার ও কাপাসিয়া থানা পুলিশের সদস্যরা।

সূত্রে জানা যায়, কাপাসিয়া সদর বাজারের রিপন ফার্মেসীকে ১০ হাজার টাকা, আমরাইদ বাজারের ওমর ফারুককে ২ হাজার, বিল্লাল হোসেনকে ৫ হাজার, মোমেনকে ১০ হাজার এবং টোক বাজারের মাহবুব ফার্মেসীকে ৩ হাজার টাকাসহ মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা বলেন, মেয়াদোত্তীর্ণ ও আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রি, ড্রাগ লাইসেন্স না থাকাসহ বিভিন্ন অপরাধে ৫ ফার্মেসী মালিককে ৩০ হাজার টাকা এবং সরকারি নির্দেশনা অমান্য করে বাজার পরিচালনা করায় বীর উজলী বাজারের ইজারাদারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় সবাইকে বর্তমান পরিস্থিতিতে সরকারি আইন ও স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনা করার জন্য সতর্ক করে দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here