কাপাসিয়ার কৃতি সন্তান শাহজাহান শেখ আমেরিকার নিউইয়র্কে ব্রঙ্কস কমিউনিটি বোর্ডে তৃতীয় মেয়াদে মেম্বার মনোনীত

0
387

এফ এম কামাল হোসেন, এবি৭১.টিভি :
গাজীপুরের কাপাসিয়ার কৃতিসন্তান আমেরিকার নিউইয়র্ক প্রবাসী শাহজাহান শেখ তৃতীয় মেয়াদে ব্রঙ্কস কমিউনিটি বোর্ড- ১ এর সদস্য মনোনীত হয়েছেন। অতি সম্প্রতি বরো প্রেসিডেন্ট রুবিন ডিয়াজ এক অফিসিয়াল চিঠিতে শাহজাহান শেখের এই পুনঃমনোনয়নের বিষয়টি নিশ্চিত করেন।
শাহজাহান শেখ এবি৭১.টিভিকে জানান, কমিউনিটি বোর্ড সদস্য পদটি অবৈতনিক। স্থানীয় সিটি কাউন্সিল মেম্বার, এসেম্বলিম্যান, স্টেট সিনেটরদের সুপারিশক্রমে বরো প্রেসিডেন্ট দুই বছরের জন্য কমিউনিটি বোর্ড সদস্যদের মনোনয়ন দিয়ে থাকেন এবং প্রতি দুই বছর অন্তর তিনি তা নবায়ন করেন।
শাহজাহান শেখ আরো জানান, তিনি ২০১৭ সাল থেকে ব্রঙ্কস কমিউনিটি বোর্ড- ১ এর একজন সক্রিয় সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। বোর্ডের কার্যক্রমে সক্রিয় অবদান রেখে আসছেন তিনি। স্থানীয় আইনশৃংখলা, নির্বাচিত প্রতিনিধিদের পরামর্শ, ভূমি ব্যবহারসহ জনকল্যাণমূলক বহু সিদ্ধান্ত কমিউনিটি বোর্ডে গ্রহণ করা হয়। বোর্ড সভায় আইন শৃংখলা, উন্নয়ন এবং স্বল্প আয়ের বাসিন্দাদের চাকুরী ও বাসস্থান সম্পর্কিত তথ্য সহ বিবিধ বিষয়ে আলোচনা হয়। কমিউনিটির উন্নয়নে সকল সিদ্ধান্ত গ্রহণ করা হয় এই বোর্ডে।
কমিউনিটি এক্টিভিস্ট শাহজাহান শেখ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স সহ মাস্টার ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি নিউইয়র্কের বরিকুয়া কলেজে হিউম্যান সার্ভিসের ওপর ব্যাচেলর ডিগ্রি অর্জন করেন। তিন সন্তানের জনক শাহজাহান শেখ দীর্ঘদিন ধরে ব্রঙ্কসে বসবাস করছেন। গাজীপুরের কাপাসিয়া সদর ইউনিয়নের কান্দানিয়া গ্রামের বাসিন্দা শাহজাহান শেখ নিউইয়র্কে একটি বহুজাতিক কর্পোরেশনে কর্মরত আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here