কাপাসিয়ায় অবৈধ বালু দস্যুরা সক্রিয় : মেশিন পুড়িয়ে দিলো প্রশাসন

0
85

কাপাসিয়া (গাজীপুর) এফ এম কামাল হোসেন :
গাজীপুরের কাপাসিয়া উপজেলার টোক ইউনিয়নের আড়ালিয়ার ব্রম্মপুত্র নদে অবৈধ ভাবে বালু উত্তোলণে ব্যবহৃত স্যালু মেশিনটি পুড়িয়ে দিয়েছেন প্রশাসন। ২৯ জুন সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাঃ ইসমত আরা‘র নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিত্যক্ত ওই মেশিনটি জব্দ করে পুড়িয়ে দেয়। এসময় থানা পুলিশের সদস্যরা সহযোগিতা করেন।
জানা যায়, উপজেলা প্রশাসন বার বার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বালু উত্তোলণকারীদের বিরুদ্ধে অর্থদন্ড, বালু জব্দ সহ বিভিন্ন ব্যবস্থা গ্রহনের পরও থেমে নেই তাদের দস্যুতা। অবৈধ বালু উত্তোলণের সাথে জড়িত স্থানীয় ইউপি সদস্য কাজল, কাসেম ও সেলিমের নেতৃত্বে সক্রিয় প্রভাবশালী একটি সঙ্গবদ্ধ চক্র দীর্ঘদিন যাবত তাদের কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। অবৈধ বালু ব্যবসার আড়ালে তারা রাস্ট্রিয় সম্পদ নষ্ট করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। এর আগেও একই এলাকা থেকে একাধিকবার বালু জব্দ, মেশিন পোড়ানো ও জরিমানা আদায়সহ সতর্ক করে দেয়া হয়েছিল।
কিন্ত নিজেদের স্বার্থ হাসিলে কে শুনে কার কথা, চোর না শুনে ধর্মের কাহিনী। চিহ্নিত ওই চক্রটি স্থানীয় প্রভাবশালী মহলের ছত্রছায়ায় রাজনৈতিক দলের পরিচয়ে প্রকাশ্যে বেপরোয়াভাবে বালু উত্তোলণে সক্রিয় ভূমিকা পালন করছে বলে অভিযোগ রয়েছে। আগে থেকেই তারা ভ্রাম্যমাণ আদালত পরিচালনার খবর পেলে দলবল নিয়ে পালিয়ে যায়। কিন্ত পরক্ষণেই যেমন ছিলো, তেমন। সুচতুর নাটের গুরুরা পর্দার আড়ালে থেকে কলকাঠি ঘুরায়। ফলে রহস্যজনক কারনে প্রশাসনও বেশীদূর এগুতে পারেন না বলে অসমর্থীত খবরে প্রকাশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here