শিরোনাম
পাবনার ঈশ্বরদীর দাশুড়িয়াতে আইনশৃঙ্খলা সংক্রান্ত বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত সিন্ডিকেট ও অনুপ্রবেশের কবলে বরকলে আওয়ামী রাজনীতির বেহাল পরিস্থিতি ত্রিশাল থানার নবাগত ওসি মাইন উদ্দিনের সাথে সাংবাদিকদের মতবিনিময় তিনটি শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠলো নিউজিল্যান্ড, সুনামি সতর্কতা জারি কলারোয়া থানায় ৬ আসামী গ্রেপ্তারসহ ফেন্সিডিল উদ্ধার আযাদ দ্বীনী এদারায়ে তালিম বাংলাদেশ’র সভাপতি নির্বাচিত হলেন শায়খ জিয়াউদ্দীন সিলেটে আযাদ দ্বীনী এদারায়ে তা’লীম বাংলাদেশ’র ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন গাইবান্ধা জেলা শহরকে উন্নত করে তোলার লক্ষ্য কাজ করা হচ্ছে – সংসদের হুইপ গিনি এমপি ফুলপুরে কোভিড-১৯ বিষয়ে সচেতনতা ও গুজবে কান না দেওয়ার আহবান ডিসির পরিবর্তনের অঙ্গীকার নিয়ে উন্নত রামপুর গড়তে চেয়ারম্যান হতে চান সাবেক ছাত্রনেতা স্বপন
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৬:৩৭ অপরাহ্ন

গাইবান্ধায় অটো পাশের দাবিতে রাস্তায় নেমেছে এসএসসি পরীক্ষার্থীরা

সাকিব হাসান চৌধুরী সাম্য, গাইবান্ধা জেলা প্রতিনিধি / ৫৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১

বাংলাদেশে করোনাভাইরাস মহামারির কারণে গত ১১ মাস ধরে অনিশ্চয়তার মধ্যে আছেন ২০২১ বর্ষের এসএসসি শিক্ষার্থীরা। গত ১৭ মার্চ ,২০২০ ইং হতে বর্তমান পর্যন্ত করোনাভাইরাস মহামারির কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিক্ষার্থীদের ভোগান্তির শেষ নেই। বিকল্প কোনো পদ্ধতিতে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি বলে ২০২০ শিক্ষা বর্ষের পিএসসি, জেএসসি ও এসএসসি অন্যান্য পরীক্ষায় অটো প্রমোশন দেওয়া হয়।

কিন্তু সম্প্রতি স্কুল , কলেজ খোলার প্রস্তুতি চললেও এখনও সিদ্ধান্ত গ্রহণ করা হয় নি , তবে বলা হয় এসএসসি ও সমমান পরীক্ষা নেওয়া হবে। তাই আজ ২৪ জানুয়ারি ২০২১ ইং সকাল ১০ টায় গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীরা নানাভাবে সেশন জট দেখিয়ে বিকল্প পদ্ধতিতে মূল্যায়ন করার দাবিতে স্কুল মাঠ , ডিসি অফিস এর সামনে ও শহরের বিভিন্ন জায়গায় আন্দোলন করে।

তারা বিকল্প উপায়ে মূল্যায়ন করে প্রমোশন দেয়ার দাবি জানিয়েছেন। অনেক শিক্ষার্থীকে হলে উঠে পরীক্ষা দিতে হয়। এতে শিক্ষার্থীদের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ হতে পারে বলে তারা আশঙ্কা প্রকাশ করছেন।এমন অবস্থায় শিক্ষার্থীরা দাবি জানিয়েছেন করোনাভাইরাসের মধ্যে প্রফেশনাল পরীক্ষা না নিয়ে, অটো প্রমোশন দিয়ে দ্রুত পরবর্তী ইয়ারের ক্লাস শুরু করতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট