শিরোনাম
পত্নীতলায় বাতাসে মৌ-মৌ সুবাস বইছে আমের মুকুলে মাগুরার শ্রীপুর প্রেস ক্লাব ভবনের ছাদ ঢালাইয়ের উদ্বোধন পাবনার ঈশ্বরদীর দাশুড়িয়াতে আইনশৃঙ্খলা সংক্রান্ত বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত সিন্ডিকেট ও অনুপ্রবেশের কবলে বরকলে আওয়ামী রাজনীতির বেহাল পরিস্থিতি ত্রিশাল থানার নবাগত ওসি মাইন উদ্দিনের সাথে সাংবাদিকদের মতবিনিময় তিনটি শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠলো নিউজিল্যান্ড, সুনামি সতর্কতা জারি কলারোয়া থানায় ৬ আসামী গ্রেপ্তারসহ ফেন্সিডিল উদ্ধার আযাদ দ্বীনী এদারায়ে তালিম বাংলাদেশ’র সভাপতি নির্বাচিত হলেন শায়খ জিয়াউদ্দীন সিলেটে আযাদ দ্বীনী এদারায়ে তা’লীম বাংলাদেশ’র ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন গাইবান্ধা জেলা শহরকে উন্নত করে তোলার লক্ষ্য কাজ করা হচ্ছে – সংসদের হুইপ গিনি এমপি
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৭:২২ অপরাহ্ন

চরাঞ্চলের জলাবদ্ধতা নিষ্কাশনে খাল খনন কাজের অগ্রগতি পরিদর্শন করলেন ডিসি মিজানুর রহমান

আরিফ রববানী, ময়মনসিংহ / ৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১

ময়মনসিংহে জনস্বার্থে জলাবদ্ধতা নিরসনে জিরোটলারেন্স নিয়ে কাজ করছেন জেলা প্রশাসক মিজানুর রহমান। তারই ধারাবাহিকতায় ময়মনসিংহ সদর উপজেলার চরাঞ্চলের সিরতা ইউনিয়নের চর খরিচা, আনন্দীপুর ও চর ঈশ্বরদিয়া ইউনিয়নের চর বড়বিলা বিলপাড়, গাঙ্গিনার পাড়, হরিপুর পর্যন্ত জলাবদ্ধতার পানি নিষ্কাশনের জন্য খাল খনন কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন জেলা প্রশাসক (ডিসি) মোঃ মিজানুর রহমান।

জানা গেছে, ময়মনসিংহের সদর উপজেলার চরাঞ্চলে বৃষ্টির পানি আটকে থাকায় জলাবদ্ধতার সৃষ্টি। বহু পরিবার আটকে থাকা জলাবদ্ধতার কারণে পানি বন্ধি হয়ে পড়ে ছিল। পানি নিষ্কাশন করার জন্য খাল খনন করা প্রয়োজন। এ সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) মোঃ মিজানুর রহমান, উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, ময়মনসিংহ সদর উপজেলার এসিল্যান্ড সুরাইয়া আক্তার লাকী, সিরতা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু সাঈদ, চর ঈশ্বরদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মস্তোফা সেলিমসহ ময়মনসিংহের আরও কিছু কর্মকর্তা সরেজমিনে প্রত্যক্ষ পরিদর্শন করেন।

এরই অংশ হিসেবে, ময়মনসিংহ জেলা প্রশাসক ডিসি মোঃ মিজানুর রহমান উপস্থিত চরাঞ্চলের জনগণকে খাল খনন করার আশ্বাস প্রদান করেন। যেমন আশ্বাস তেমনি কাজ। খাল খনন কাজের প্রকল্প বরাদ্ধ দেন তিনি। গত ২৯ ডিসেম্বর ২০২০ইং রোজঃ মঙ্গলবার ময়মনসিংহের সদর উপজেলার চরাঞ্চলে জলাবদ্ধতার এলাকায় পানি নিষ্কাশন করার জন্য খাল খনন করতে নির্দেশ প্রদান করা হয়। ঐ সময় কিছু বাঁধা থাকা সত্ত্বেও অবশেষে গত ০৮ জানুয়ারী রোজঃ শুক্রবার ২০২১ইং জলবদ্ধতার পানি নিষ্কাশন করার জন্য খাল খনন কাজ শুরু হয়। ইতি মধ্যে ময়মনসিংহ চরাঞ্চলের বহুদিনের দাবী মোতাবেক জলবদ্ধতার পানি নিষ্কাশন করার জন্য খাল খনন কাজ শেষ হওয়ার পর্যায়ে রয়েছে বলে জানা গেছে।

এরই সুবাদে ২৪ জানুয়ারী রোজঃ রবিবার দুপুর ১২ টায় খাল খনন কাজ শেষ হওয়ায় ময়মনসিংহ জেলা প্রশাসক ডিসি মোঃ মিজানুর রহমান, উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, সিরতা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু সাঈদ, চর ঈশ্বরদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মস্তোফা সেলিমসহ ময়মনসিংহের আরও কিছু কর্মকর্তা সরেজমিনে ও প্রত্যক্ষভাবে পরিদর্শন করেন।

এ সময় ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) মিজানুর রহমান বলেন চরাঞ্চলের জলাবদ্ধতা নিরসনে ময়মনসিংহ জেলা প্রশাসনের উদ্যোগে খাল খনন কাজ সম্পন্ন হওয়ার পথে আমি ব্যক্তিগত ভাবে অনেক খুশি হয়েছি। জনকল্যাণমুখী কাজ করা খুবই আনন্দ দায়ক। আপনারা জানেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ময়মনসিংহ জেলার যে কোন সমস্যার সৃষ্টি হবে সাথে সাথে জেলা প্রশাসন তা পদক্ষেপ নিবে ইনশাআল্লাহ।

উনি আরও বলেন, গরীব, অসহায় ও গৃহহীন পরিবারের জন্য আশ্রয়ণ প্রকল্প হাতে নিয়ে ইতি মধ্যে দেশের সবকটি জেলায় কাজ চলছে। জেলা প্রশাসন আপনাদের সেবায় নিয়োজিত আছে এবং থাকবে। খাল খনন কাজ শুরু হওয়ায় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সাধারণ জনগণ খুব খুশি। এর জন্য ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, উপজেলার চেয়ারম্যান মোঃ আশরাফ হোসাইন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, সিরাতা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আবু সাঈদসহ সকলের দীর্ঘায়ু কামনা করে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন চর আনন্দীুর ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ ফয়জুর রহমান ফজলু, চর বরবিলা ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ শহিদুল ইসলাম, বরবিলা গ্রামের ডাঃ তোফাজ্জল হোসেন সাহেবের পুত্র মোঃ হাসানুর রহমান স্বিপন, মোঃ মোক্তার উদ্দিন, মোঃ বুলবুল আহমেদ প্রমূখ। জলাবদ্ধতা নিরসনে খাল খননের কাজ হওয়ায় স্থানীয়রা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও তার সরকারের প্রশাসনের দায়িত্ব প্রাপ্ত ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমানের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট