শিরোনাম
ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার এর সাথে সৌজন্য সাক্ষাৎ ও ফুলের শুভেচ্ছা জানান সেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন ঠাকুরগাঁও ময়মনসিংহে ওসি কামালের নেতৃত্বে ডিবি পুলিশের অভিযানে জসিম হত্যার মূল হোতা সুজন গ্রেফতার এসএসসির সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িছে গাইবান্ধার সেচ্ছাসেবী সংগঠন উদ্যোগ গাইবান্ধা উলিপুর পৌরসভা নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীর মিথ্যাচারের প্রতিবাদে আ.লীগ প্রার্থীর সংবাদ সম্মেলন এমপি রুহুল আমিন মাদানীর রোগমুক্তি কামনায় ত্রিশাল প্রেসক্লাবে দোয়া ইত্তেহাদের লিখা কবিতা “রূপসী সন্দ্বীপ” বোয়ালখালীতে পশ্চিম শাকপুরায় আগুনে পুড়ল ১৪ বসতঘর নান্দাইল সমূর্ত্ত জাহান মহিলা কলেজ প্রভাষকের বিরুদ্ধে দুইস্থানে চাকুরীর অভিযোগ নান্দাইলে স্টুডেন্ট অর্গানাইজেশন এর উদ্যোগে কম্বল বিতরণ
বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০১:১৬ পূর্বাহ্ন

চীনের পররাষ্ট্র মন্ত্রালয় ইন্টারন্যাশনাল শিক্ষার্থীদের ফিরে আসার ব্যবস্থা করবে

মাসুদ রানা , চায়না প্রতিনিধি : / ৩২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১

কোভিড -19 আক্রান্ত হ‌ওয়ার পর সীমান্ত বন্ধ হওয়ার কারণে আন্তর্জাতিক শিক্ষার্থীরা 2020 সালের মার্চ থেকে চীনের বাহিরে আছে

অনেকের মনে হয় যে তাদের পড়াশোনা ব্যাহত হয়েছে, তারা স্নাতকোত্তর করতে পারবেন না এই আশঙ্কায় এবং তাদের ফিরে আসার বিষয়ে চীনা বিশ্ববিদ্যালয় এবং কর্তৃপক্ষের সহায়তার ও তথ্যের অভাব থেকে লড়াই করছে।

সম্প্রতি চীনের বিদেশ বিষয়ক মন্ত্রকের মুখপাত্র ওয়াং ওয়েনবিনের মতে, চীন সরকার তার আন্তর্জাতিক শিক্ষার্থীদের অধিকার নিয়ে গুরুতর এবং তাদের বিশ্ববিদ্যালয়গুলির শিক্ষার্থীদের সুস্বাস্থ্য নিশ্চিত করার জন্য তার বিশ্ববিদ্যালয়গুলিকে দায়বদ্ধ হওয়ার আহ্বান জানানো ছাড়াও তাদের সমস্যার সমাধানের দায়িত্ব নিতে বলছেন ।

অনেক শীর্ষস্থানীয় চীনা বিশ্ববিদ্যালয়গুলির সরকারী প্রতিনিধি চায়না অ্যাডমিশনের মতে, “২০২১ সালের ভর্তির ক্ষেত্রে ভর্তি স্বাভাবিক হিসাবে এগিয়ে চলেছে,” তবে যোগ করেছেন, “২০২১ সালের গ্রহণের পরিস্থিতি কোভিড-19 পরিস্থিতির উপর নির্ভর করে, চীন এবং বিশ্ববিদ্যালয়ের রীতি নীতি ।
চীনের বেশিরভাগ শিক্ষার্থী অফলাইনে পড়াশোনা আবার শুরু করেছেন তবে দেশের বাইরে আটকে পড়া শিক্ষার্থীরা আরও পরিবর্তন না আসা পর্যন্ত অনলাইনে পড়াশোনা আবার শুরু করবেন বলে আশা করা হচ্ছে।

আন্তর্জাতিক ছাত্ররা চীনে বৈধ চীনা শিক্ষার্থী ভিসা ছাড়া অধ্যয়ন করতে পারে না, এটি এক্স ভিসা নামেও পরিচিত। চীন অ্যাডমিশনে নোট করা হয়েছে যে আন্তর্জাতিক ছাত্ররা যারা ইতোমধ্যে চীনে রয়েছেন তারা এখনও ভর্তি গ্রহণের পরে তাদের চীনা বিশ্ববিদ্যালয় থেকে জেডাব্লু -202 ফর্মটি গ্রহণ করতে পারবেন ।
স্কলার্শিপ চীন নোট, “JW201 / JW202 একটি ফর্ম যা একটি চীনা বিশ্ববিদ্যালয় দ্বারা ভর্তি গ্রহণের পরে উত্পন্ন। একবার আপনি গৃহীত হয়ে গেলে, আপনার চীনা বিশ্ববিদ্যালয় আপনাকে একটি “ভিসা অ্যাপ্লিকেশন ফর স্টাডি ইন (জেডাব্লু 202 ফর্ম)” প্রেরণ করবে ””

তারা লক্ষ করেছে যে কিছু চীনা বিশ্ববিদ্যালয় এখনও নীতিগত পরিবর্তন সাপেক্ষে চীনের বাইরের শিক্ষার্থীদের জন্য JW202 জারি করতে পারে, সেক্ষেত্রে শিক্ষার্থীরা তাদের দূতাবাসে ভিসার জন্য আবেদন করার জন্য ফর্মটি ব্যবহার করতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট