শিরোনাম
কলমাকান্দায় সপ্তম শ্রেণির শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার সকল অভিযুক্তদের গ্রেফতার করা হবে: রায়হানের বাড়িতে নবনিযুক্ত পুলিশ কমিশনার ভোলার দৌলতখানের নিখোঁজ শিশুর সন্ধান চায় তার পরিবার উখিয়া হলদিয়া পালং এর চেয়ারম্যান শাহ আলমের বিরুদ্ধে বিক্ষুব্ধ হলদিয়া পালংবাসীর মানববন্ধন ফ্রান্স সরকার কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শন ও ধর্মীয় অবমাননার প্রতিবাদে বড়লেখায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ছাত্র মজলিস দৌলতখানে যুবদলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত চাটখিল উপজেলায় মামুনুর রশীদ মামুন এর নেতৃত্বে যুবদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত ফ্রান্সে মহানবীকে অবমাননার প্রতিবাদে গোলাপগঞ্জে বিক্ষোভ মিছিল রংপুরে প্রথম ওমেন্স ড্রিমার ক্রিকেট একাডেমি টুনামেন্ট’র খেলা শুরু কুড়িগ্রাম খাদ্য বিভাগে বস্তা ক্রয়ে দুর্নীতি, ৭ কর্মকর্তা প্রত্যাহার
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২:৫১ পূর্বাহ্ন

নকলায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ: চ্যাম্পিয়ন টাইগার

মো. সুখন, শেরপুর প্রতিনিধি / ৯৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

শেরপুরের নকলা উপজেলার ব্রহ্মপুত্র নদে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার চরঅষ্টধর ইউনিয়ন ও চন্দ্রকোনা ইউনিয়ন বাসীর যৌথ আয়োজনে এ নৌকা বাইচ অনুষ্ঠিত হয়। উপজেলার চন্দ্রকোনা ও চরঅষ্টধর ইউয়নের পাশদিয়ে প্রবাহিত ব্রহ্মপুত্র নদের নারায়ণখোলা এলাকায় শুক্রবার দুপুর হতে সন্ধ্যা পর্যন্ত ওই প্রতিযোগিতা চলে।

শেরপুর, জামালপুর ও ময়মনসিংহের বিভিন্ন এলাকা থেকে আসা ৪টি বাইচ নৌকা ও ৩ টি পইডা নৌকা এ প্রতিযোগিতায় অংশ নেয়।

প্রথম রাউন্ডে দধিয়ারচর এলাকার পঙ্খীরাজ নামের নৌকার সাথে চরবাছুরআলগী এলাকার টাইগার নামের নৌকা এবং দ্বিতীয় রাউন্ডে মানিকারচর এলাকার মামা-ভাগ্নে নামের নৌকার সাথে হনুমানেরচর এলাকার ঘূর্ণিঝড় নামের নৌকার মধ্যে বাইচ অনুষ্টিত হয়। এতে প্রথম রাউন্ডে টাইগার এবং দ্বিতীয় রাউন্ডে মামা ভাগ্নে বিজয়ী হয়।

পরে চরবাছুরআলগী এলাকার টাইগার ও মানিকারচর এলাকার মামা-ভাগ্নে নৌকার মধ্যে চূড়ান্ত দৌড় প্রতিযোগিতা হয়। এতে চরবাছুরআলগীর টাইগার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে, আর রানার্সআপ হয় মানিকারচর এলাকার মামা-ভাগ্নে নামের নৌকাটি।

পরে আমন্ত্রিত অতিথিরা চ্যাম্পিয়ন ও রানার্সআপ হওয়া নৌকার দলনেতার হাতে পুরস্কার তুলে দেন। তাছাড়া এ প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী সকল নৌকার দলনেতার হাতে পুরস্কার তুলেদেন এ নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠান পরিচালনা কমিটির সদস্যবৃন্দরা।

প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চরঅষ্টধর ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- চন্দ্রকোনা ইউনিয়নের চেয়ারম্যান সাজু সাঈদ সিদ্দিকী, পাঠাকাটা ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ফয়েজ মিল্লাত, চরঅষ্টধর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. আহসান হাফিজ খান, চন্দ্রকোনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুখলেছুর রহমান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিন্টু প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪