শিরোনাম
শার্শার ডিহিতে ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফের টাকা বিতরণ ত্রিশাল উপজেলা বাসীকে জননেতা ইকবাল হোসেনের ঈদের শুভেচ্ছা টেকনাফ বাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়েছে ওমর ফারুক পূর্ব পঞ্চগড় রক্তদান সংগঠনের ২শ’ পরিবারকে ঈদ উপহার চরভদ্রাসনে ইলিশ সম্পদ উন্নয়ন জনসচেতনতা সভা জনগন এর ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য লড়াই করছি : কাদের মির্জা টেকনাফে রিপোর্টার্স ইউনিটি’র কমিটি গঠিত ইতালিতে মৃত্যুবরণকারী দানা মিয়ার পরিবারবারকে আর্থিক সহযোগিতা করেছে ভৈরব সমিতি ভেনিস নেত্রকোণায় রোড সেফটির দাবীতে জেলা প্রশাসকের কাছে এআরএফবির স্মারকলিপি প্রধানমন্ত্রী সবসময় গরীবের সহায়তায় এগিয়ে আসেন-ময়মনসিংহে গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ
বুধবার, ১২ মে ২০২১, ০২:৫৬ অপরাহ্ন

বাংলাদেশ ইসলামীক ফাউন্ডেশনের সাবেক (ডিজি) শামীম আফজালের মৃত্যুতে সিঙ্গাপুর আওয়ামীলীগের শোক প্রকাশ..

রিপোটারের নাম / ৩১০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২৬ জুন, ২০২০

তাজুল ইসলাম তারেক সিঙ্গাপুর প্রতিনিধিঃ

বাংলাদেশ ইসলা‌মিক ফাউন্ডেশ‌নের সাবেক মহাপ‌রিচালক (ডিজি) শামীম মোহাম্মদ আফজাল ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

২৬ জুন ২০২০ বৃহস্পতিবার রাত ১০ :১৫ মিঃ সময় রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে শামীম মোহাম্মদ আফজাল শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন ধরে তিনি ক্যানসারে ভুগছিলেন।
ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা মাহমুদুল হাসান এই তথ্য নিশ্চিত করেছেন।

সামীম মোহাম্মদ আফজালের বয়স হ‌য়ে‌ছিল ৬৫ বছর। তি‌নি স্ত্রী ও এক মে‌য়েসহ অসংখ্য গুণগ্রা‌হী রে‌খে গেছেন। সাবেক জেলা জজ সামীম মোহাম্মদ আফজালকে ২০০৯ সালের জানুয়ারিতে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয় সরকার। ২০১৬ সালের ২০ ডিসেম্বর তার মেয়াদ বাড়ানো হয়। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর আরও দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর তার চুক্তির মেয়াদ শেষ হলে তিনি অবসরে যান।

শামীম মোহাম্মদ আফজাল ইসলামিক ফাউন্ডেশনের আলোচিত মহাপরিচালক ছিলেন। একাধারে এত দীর্ঘকাল এই পদে থাকার নজির আর কারো নেই। ডিজি থাকাকালে তিনি ইসলামী ব্যাংকের পরিচালক পদেও নিয়োগ পেয়েছিলেন।

শামীম মোহাম্মদ আফজালে’র জন্ম ব্রাহ্মণবাড়িয়ায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে স্নাতক (এলএলবি) এবং স্নাতকোত্তর (এলএলএম) সম্পন্ন করেন। তিনি প্রায় ২৫ বছর জেলা ও দায়রা জজ হিসেবে দায়িত্ব পালন করেন। পরে ১০ বছরের বেশি সময় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালনের পর অবসরে যান।

মরহুম শামীম মোহাম্মদ আফজালে’র মৃত্যুতে গভীর শোক ও তার রুহের মাগফেরাত এবং সেই সাথে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। সিঙ্গাপুর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলেক হোসেন, মোঃ আলি রহমত জয় সিঙ্গাপুর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও সভাপতি ৰাক্ষনবাড়ীয়া জেলা প্রবাসী ঐক্য পরিষদ সিঙ্গাপুর। এছাড়া আরো শোক প্রকাশ করেছেন মীর মোঃ মাহবুবুল আলম। সাধারন সম্পাদক ৰাক্ষনবাড়ীয়া জেলা প্রবাসী ঐক্য পরিষদ সিঙ্গাপুর ও সহ সভাপতি সিঙ্গাপুর আওয়ামী লীগ। মোঃ আমিনুল ইসলাম (বুলবুল) যুগ্ম-সাধারণ সম্পাদক সিঙ্গাপুর আওয়ামী লীগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট