বারডেম হাসপাতালের আরএমওসহ তিনটি পদ স্থায়ীকরণের দাবিতে স্মারকলিপি প্রদান

0
319

শান্ত দেবনাথ, স্টাফ রিপোর্টার: ঢাকার বারডেম জেনারেল হাসপাতালের আরএমওসহ তিনটি পদ স্থায়ীকরণের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। শনিবার সকালে বারডেম মহাপরিচালকের নিকট এ স্মারকলিপি প্রদান করে ওই হাসপাতালের আরএমও, সহকারি রেজিস্টার ও এমও কর্মকর্তারা। এসময় স্মারকলিপিতে তাদের চাকুরি স্থায়ীকরণসহ বিভিন্ন দাবি তুলে ধরেন। এদিকে তাদের দাবি বাস্তবায়ন না হওয়ায় গত ২৮ জুন থেকে হাসপাতালের ভিতর অবস্থানবিরতি পালন করছেন তারা।

স্মারকলিপিতে বলা হয়েছে, কোভিড ১৯ এর ক্রান্তিকালে হাসপাতালের ডাক্তার সংকট থাকা সত্তে¡ও নিরলস ভাবে রোগীদের সেবা করে গিয়েছেন। সরকার শুধুমাত্র পিপিই দিয়েছেন। তাও বারবার পুনঃব্যবহার করে রোগী দেখতে হচ্ছে। যা চিকিৎসা নীতির সম্পূর্ণ পরিপন্থি। তাদের কোন রকম এন৯৫ মাস্কসহ কোনো প্রকার সুরক্ষা সামগ্রী দেননি। তারা নিজ উদ্যোগে সুরক্ষা সামগ্রী সংগ্রহ করে রোগীদের সেবা দিচ্ছেন। কর্তৃপক্ষের কাছে বারবার মৌখিক ও লিখিত ভাবে সুরক্ষা সামগ্রীর জন্য আবেদন করলেও, সেখানেও গড়িমসি করা হয়েছে। বিগত ৩ মাস ধরে পর্যাপ্ত স্বাস্থ্য সামগ্রী ছাড়া কোভিড আক্রান্ত রোগীদের সেবা দিচ্ছেন। জীবনের ঝুঁকি নিয়ে এভাবে সেবা দিলেও কর্তৃপক্ষ তাদের বিষয়টা আমলে নিচ্ছেন না। দীর্ঘদিন ধরে নিয়োগ পেয়ে অস্থায়ীভাবে চাকুরি করে যাচ্ছেন ওই তিনপদস্থ কর্মকর্তারা। স্মারকলিপিতে তাদের চাকুরি স্থায়ী করণ ও পর্যাপ্ত স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দেওয়ার দাবি জানিয়েছেন।

হাসপাতালের আরএমও ডা. সজিব রায় জানিয়েছেন, দীর্ঘদিন অস্থায়ীভাবে নিয়োগ পেলেও আজও পর্যন্ত আমাদের চাকুরি স্থায়ীকরণ হয়নি। এর আগেও কয়েক দফা মৌখিক ও লিখিত আবেদন করা হয়েছে এবিষয়ে। কর্তৃপক্ষ আমাদের এবিষয়টি আমলে নেননি। এসময় কর্তৃপক্ষের কাছে তিনি স্থায়ী পদে আরএমও, সহকারি রেজিস্টার ও এমও কর্মকর্তাদের চাকুরি প্রদানের দাবি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here