শিরোনাম
গোলাপগঞ্জে মাছ শিকার দেখতে গিয়ে দুই শিশু নিখোঁজ জালিয়া পালং এর আওয়ামীলীগ নেতা আবুল কালাম এর মৃত্যুতে উখিয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এর শোক প্রকাশ খানসামায় নতুন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার যোগদানে মতবিনিময় ও ফুলের শুভেচ্ছা কমলাকান্দা কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত বারহাট্ট কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত পূর্বধলাতে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত চৌদ্দগ্রামে আ’লীগ নেতা আবদুল মন্নানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও স্মরণসভা ময়মনসিংহে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত রংপুরে কমিউনিটি পুলিশিং ডে ২০২০- আলোচনা সভা অনুষ্ঠিত কাপাসিয়ায় “কমিউনিটি পুলিশিং ডে” উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত
রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০৪:২৬ পূর্বাহ্ন

ভেঙ্গে ফেলা হয়েছে আবরার ফাহাদের নামে গড়া স্মৃতিস্তম্ভ

অনলাইন ডেস্ক / ৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০

ভেঙে ফেলা হয়েছে বুয়েটে ছাত্রলীগের নেতাকর্মীদের নির্যাতনে নিহত শেরে বাংলা হলের শিক্ষার্থী আবরার ফাহদের স্মৃতিতে গড়া ‘আগ্রাসন বিরোধী আট স্তম্ভ’।

বুধবার রাতে একটি বুলডোজার দিয়ে স্মৃতিস্তম্ভটি গুড়িয়ে দিতে দেখা যায়।

মঙ্গলবার রাতে আবরার ফাহাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক আখতার হোসাইনের তত্ত্বাবধানে আবরার ফাহাদ স্মৃতি সংসদের নামে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েট সংলগ্ন পলাশীর মোড়ে এ স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হয়।

শিক্ষার্থীরা জানায়, পলাশীর মোড়ের নির্মিত এই স্তম্ভ আটটি পিলার ও একটি ফলক দিয়ে নির্মিত হয়েছে। বিউপনিবেশায়ন, সাংস্কৃতিক স্বাধীনতা, নদী বন বন্দর রক্ষা, অর্থনৈতিক নির্ভরতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র, গণপ্রতিরক্ষা, সম্প্রীতি এই আটটি শব্দমালা নিয়ে তৈরি হয়েছে আটটি পিলার।

২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে-বাংলা হলে ছাত্রলীগের নেতার্কমীদের পিটুনিতে নিহত হয় আবরার ফাহাদ। পরদিন ৭ অক্টোবর ভোরে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে ঘটনায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত থাকার দায়ে বুয়েটের ২৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করে বুয়েট কর্তৃপক্ষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪