শিরোনাম
চিরিরবন্দরে ন্যায্যমুল্যে দুধ ও ডিম বিক্রির উদ্বোধন সাতক্ষীরায় বন্ধুকে জবাই করে হত্যা; গ্রেপ্তারকৃত সোহাগের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান টাকা দিয়ে এক বছরেও ঘর মেলেনি ভূমিহীন ফাতেমার মাগুরায় আজ নতুন ১০জন করোনা রোগী শনাক্ত,জেলাতে মোট আক্রান্ত ১১৫৬ বেনাপোল সিমান্তে ইয়াবাসহ চোরাকারবারি আটক কাপ্তাই হ্রদের পানিতে ফুল ভাসিয়ে নতুন বছরকে স্বাগত জানিয়েছে রাঙামাটির পাহাড়ি জনগোষ্ঠী সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন জারি বাঘা থানার ওসির ব্রেইন টিউমারের অস্ত্র পাচার সম্পূর্ণ আসতে পারে সাধারণ ছুটি!
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৬:৪৪ অপরাহ্ন

মিয়ানমারে সামরিক সরকারের বিরোধী বিক্ষোভে অন্তত ২০ শিশুর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক / ৪১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ২৪ মার্চ, ২০২১
ছবি: সংগৃহীত

মিয়ানমার সেনাবাহিনীর হাতে এবার মারা গেল সাত বছর বয়সী এক শিশু। এ নিয়ে গত ফেব্রুয়ারি থেকে দেশটিতে সামরিক সরকার বিরোধী বিক্ষোভে অন্তত ২০ শিশুর মৃত্যু হলো। এদিকে, দেশটির গণতন্ত্রপন্থী নেত্রী অং সান সু চিকে নিজের হাতে টাকা ও সোনা দেয়ার অভিযোগ এনেছেন তার সাবেক এক রাজনৈতিক সহকর্মী।

এক সন্তান হারা মায়ের আর্তনাদে ভারি মিয়ানমারের মান্দ্যালে শহরের আকাশ। মঙ্গলবার (২৩ মার্চ) জান্তা বিরোধী বিক্ষোভে অংশ নিয়ে লাশ হয়ে বাড়ি ফিরতে হয়েছে ছোট্ট শিশুটিকে। আন্তর্জাতিক শিশু সংস্থা সেভ দ্য চিলড্রেন বলছে দেশটিতে চলমান বিক্ষোভে হতাহতদের মধ্যে বেশ কয়েকজন শিশু রয়েছে।

এদিনও বিভিন্ন জায়গায় সামরিক সরকার বিরোধী বিক্ষোভ হয়। মিয়ানমারের পাশাপাশি অন্যান্য দেশেও বিক্ষোভ হয়।

এদিন এক সংবাদ সম্মেলনের আয়োজন করে জান্তা সরকার। এতে ভার্চুয়ালি বক্তব্য রাখেন দেশটির ইয়াংগুন প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী ফিয়ো মিন থেইন। দেশটির গণতন্ত্রপন্থী নেত্রী অং সান সু চির বিরুদ্ধে তিনি অভিযোগ করে বলেন, নিজ হাতে সু চিকে মার্কিন ডলার ও সোনা দিয়েছেন তিনি।

ফিয়ো মিন থেইন বলেন, ‘সু চির বাসায় আমি কয়েকবার গেছি। আমার নিজের কাজ করার জন্য তাকে বিভিন্ন সময় উপহার দিয়েছি আমি। সব মিলিয়ে ছয় লাখ মার্কিন ডলার ও ২৫ পাউন্ডের বেশি সোনা তার হাতে দেয়া হয়েছে।’

ওই সংবাদ সম্মেলনে মিয়ানমার জুড়ে চলমান অগ্নিসংযোগ ও সহিংসতার জন্য বিক্ষোভকারীদেরই দোষ দেয় জান্তা সরকার। একইসঙ্গে সহিংসতায় হতাহতদের পরিবারের প্রতি দুঃখ প্রকাশ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট