শিরোনাম
চিরিরবন্দরে ন্যায্যমুল্যে দুধ ও ডিম বিক্রির উদ্বোধন সাতক্ষীরায় বন্ধুকে জবাই করে হত্যা; গ্রেপ্তারকৃত সোহাগের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান টাকা দিয়ে এক বছরেও ঘর মেলেনি ভূমিহীন ফাতেমার মাগুরায় আজ নতুন ১০জন করোনা রোগী শনাক্ত,জেলাতে মোট আক্রান্ত ১১৫৬ বেনাপোল সিমান্তে ইয়াবাসহ চোরাকারবারি আটক কাপ্তাই হ্রদের পানিতে ফুল ভাসিয়ে নতুন বছরকে স্বাগত জানিয়েছে রাঙামাটির পাহাড়ি জনগোষ্ঠী সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন জারি বাঘা থানার ওসির ব্রেইন টিউমারের অস্ত্র পাচার সম্পূর্ণ আসতে পারে সাধারণ ছুটি!
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৬:৩৬ অপরাহ্ন

ময়মনসিংহে করোনা মোকাবিলায় ১৮ দফা নির্দেশনা বাস্তবায়নে কঠোর অবস্থানে জেলা প্রশাসন।

ডেক্স রিপোর্ট: / ৪৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ৫ এপ্রিল, ২০২১

নভেল করোনাভাইরাসের উদ্বেগজনক সংক্রমণের পরিপ্রেক্ষিতে সপ্তাহের শুরুর দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) জারি করা ১৮ দফা নির্দেশনা কার্যকর করার লক্ষ্যে কঠোর অবস্থান নিয়েছেন ময়মনসিংহ জেলা প্রশাসন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক জানিয়েছেন, স্বাস্থ্যবিধি মেনে সরকারি নির্দেশনা অনুযায়ী সব অফিস, আদালত ও প্রতিষ্ঠানে ৫০ শতাংশ জনবল দিয়ে অফিস কার্যক্রম শুরু হয়েছে।

তিনি বলেন, জেলা প্রশাসনের সরকারী-বেসরকারী দপ্তর গুলোকে সরকারী নির্দেশনা অনুসরণ করতে কঠোর নির্দেশনা জারি করা হয়েছে। ময়মনসিংহ জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৮দফা নির্দেশনা বাস্তবায়নে শুক্রবার থেকেই জেলার সকল প্রতিষ্ঠান ও দপ্তর গুলো নির্দেশনা বাস্তবায়ন শুরু করেছে। জেলার প্রতিটি দপ্তর, উপজেলা প্রশাসন তাদের কর্মকর্তা-কর্মচারীদের সরকারী নিয়মে কাজ করতে একটি ডিউটি রোস্টার করে দিয়েছেন।

তিনি বলেন-জেলা প্রতিটি উপজেলায় ও ইউনিয়নেও মাঠ পর্যায়েও আমরা মনিটরিংয়ের ব্যবস্থা করছি। অপ্রয়োজনে কেউ যাতে রাত ১০টার পর বাইরে না যায়, সেটি আমরা নিশ্চিত করব। এ বিষয়ে পুলিশ-বিজিবিসহ সকল প্রশাসন ও জেলার সর্বস্তরের জনতার সহযোগিতাও কামনা করেন তিনি।

তিনি আরো বলেন, জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার, এসিল্যান্ড, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গণের মাধ্যমে মোবাইল কোর্ট পরিচালনার পাশাপাশি জনগণের মধ্যে সচেতনতা বাড়াতে ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে। এ ছাড়াও স্বাস্থ্য নির্দেশনা বাস্তবায়ন অব্যাহত রাখার জন্য প্রশাসনের পক্ষ থেকে সব কিছু করা হচ্ছে। তিনি করোনা বৃদ্ধি ঠেকাতে দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে আহবান জানান।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক বলেন- সরকারের ১৮ দফা নির্দেশনার যথাযথ বাস্তবায়নসহ সব স্থানে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে না পারলে আগামীতে এই প্রকোপ ভয়াবহ আকার ধারণ করতে পারে তাই কঠোরভাবে স্বাস্থ্য নির্দেশনা অনুসরণ করতে অভিযান শুরু করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট