শিরোনাম
ইন্তেকাল করেছেন হেফাজত আমির আল্লামা আহমদ শফী মুক্তি পেয়েছে এলেক্স আব্দুস সালামের কথায় কাজী শুভর “পাখি “ মনপুরায় মেঘনায় ১২ কিলােমিটার এলাকায় গাছের খুঁটি বসিয়ে মাছ শিকারের সময় ট্রলারসহ আটক-১ পল্লীবন্ধুর স্বপ্ন পুরণে জাতীয় পার্টিকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে হবে- জি এম কাদের। গনেশের অবৈধ নেটপাটা উচ্ছেদ করতে বাঁধা কোথায় ? সাতক্ষীরায় মাদকের ডোপ টেস্টে পজেটিভ ১৬ জন মাদকাসক্তকে আটক ইবি ছাত্র মৈত্রীর বই পাঠ ও সেরা লেখক প্রতিযোগিতার ফল প্রকাশ কাপাসিয়া সদর ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেনের মাতা ফিরোজা বেগমের ইন্তেকাল সিংড়া বিনগ্রাম পানিতে ডুবে শিশুর মৃত্যু চৌদ্দগ্রামে তৃণমূলের নেতাকর্মীদের সাথে যুবদলের মতবিনিময় সভা অনুষ্ঠিত
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০১:১২ পূর্বাহ্ন

ময়মনসিংহে জলাবদ্ধতা নিরসনে স্থানীয় সরকার উপপরিচালক গালিভ খানের নেতৃত্ব ইউএনও’র পরিদর্শন

আরিফ রববানী,(ময়মনসিংহ) / ৫৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০

ময়মনসিংহের সদরে জলাবদ্ধতা নিরসনে জেলা প্রশাসনের নির্দেশনায় ইউএনও’ মোঃ সাইফুল ইসলামের অভিযান অব্যাহত রয়েছে। জলাবদ্ধতা নিরসনে প্রভাবশালী ও দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে শক্ত অবস্থানে নিরলস শ্রম দিচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার। ১৫ই সেপ্টেম্বর স্থানীয় সরকারের উপপরিচালক এমকেএম গালিভ খাঁনের নেতৃত্বে
উপজেলার চরনিলক্ষীয়া ও চরঈশ্বরদিয়া ময়মনসিংহ সদর ও তারাকান্দা দুই উপজেলার উভয় অংশে খাল ভরাট করায় সৃষ্ট জলাবদ্ধতার স্থান সরেজমিনে পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম। এসময় জলাবদ্ধতা নিরসনে স্থানীয় সরকার ময়মনসিংহের উপপরিচালক একেএম গালিভ খাঁন ইউএনও সাইফুল ইসলাম কে জলাবদ্ধতা নিরসনে বিভিন্ন দিকনির্দেশনামূলক পরামর্শ দেন ।

পরিদর্শনে কর্মকর্তাগণ দুইটি গুরুত্বপূর্ণ খাল বিভিন্ন জায়গায় ভরাট ও ছোট করে ফেলা এবং তারাকান্দায় সাতটি জায়গায় সংযুক্ত নদীতে বাঁধ সৃষ্টি করার ফলে ও নদী অবৈধ দখল করে অসংখ্য পুকুর তৈরির ফলেই এই জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে বলে জানান । এসময় সদর ও তারাকান্দার উভয় অংশে এই জলাবদ্ধতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে এবং সবাইকে হুঁসিয়ার করেন স্থানীয় সরকারের উপপরিচালক এমকেএম গালিভ খাঁন ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম।

এর আগেও উপজেলার বিভিন্ন এলাকায় দীর্ঘদিনের জলাবদ্ধতা নিরসনে মুখ্য ভূমিকা রাখেন এই ইউএনও সাইফুল ইসলাম ।এতে কৃষক সম্প্রদায়সহ সাধারণ মানুষের মধ্যে এ ইউএনও’র প্রশংসা ছড়িয়ে পড়েছে।

এ সময় চরনিলক্ষীয়া ও চরঈশ্বরদিয়াসহ সদর তারাকান্দা উপজেলার আওতাধীন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম বলেন, সবাই যদি জনস্বার্থের কথা চিন্তা করতো তাহলে এ ধরণের সমস্যা হতো না। তিনি সবাইকে জনস্বার্থে কাজ করার জন্য আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪