শিরোনাম
চিরিরবন্দরে ন্যায্যমুল্যে দুধ ও ডিম বিক্রির উদ্বোধন সাতক্ষীরায় বন্ধুকে জবাই করে হত্যা; গ্রেপ্তারকৃত সোহাগের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান টাকা দিয়ে এক বছরেও ঘর মেলেনি ভূমিহীন ফাতেমার মাগুরায় আজ নতুন ১০জন করোনা রোগী শনাক্ত,জেলাতে মোট আক্রান্ত ১১৫৬ বেনাপোল সিমান্তে ইয়াবাসহ চোরাকারবারি আটক কাপ্তাই হ্রদের পানিতে ফুল ভাসিয়ে নতুন বছরকে স্বাগত জানিয়েছে রাঙামাটির পাহাড়ি জনগোষ্ঠী সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন জারি বাঘা থানার ওসির ব্রেইন টিউমারের অস্ত্র পাচার সম্পূর্ণ আসতে পারে সাধারণ ছুটি!
সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৭:০৭ অপরাহ্ন

সিধুলী ইউপি নির্বাচন- চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন আওয়ামী নেতা জাকিউল হক বুলবুল

সোহাগ হোসেন, মাদারগঞ্জ ( জামালপুর) প্রতিনিধি / ৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ২০ মার্চ, ২০২১

আসন্ন (স্থানীয় সরকার) ইউনিয়ন পরিষদ নির্বাচনে জামালপুরের মাদারগঞ্জ উপজেলার ৭নং সিধুলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী কারা নির্যাতিত সাবেক ছাত্রনেতা মোঃ জাকিউল হক বুলবুল।

মো. জাকিউল হক বুলবুল ১৯৬৭ সালের ০৩ জানুয়ারি জামালপুর জেলা মাদারগঞ্জ উপজেলার চর লোটাবর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। পিতা- ওয়াজেদ আলী চাঁন মাস্টার সিধুলী ইউনিয়ন আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক ছিলেন। মাতা- জিন্নাতুন নেছা। চার ভাই দুই বোনের মধ্যে তিনি সবার বড়। ১৯৯৬ সালের ১৬ জানুয়ারি কার্ণিজ ফাতেমা বীথি’কে জীবন সঙ্গী হিসাবে গ্রহন করেন। পারিবারিক জীবনে তিন ছেলে- হাফেজ আলী আহম্মেদ সিয়াম, শওগাত হোসেন সাম্য, আলী সাইফ ওয়াজিদ ।

চর লোটাবর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিক্ষা জীবনের শুরু। ১৯৮২ সালে শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক শিক্ষা এসএসসি, ১৯৮৫ সালে সরিষাবাড়ি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এইচএসসি , এবং ১৯৯৫ সালে ময়মনসিংহ আনন্দ মোহন কলেজ থেকে স্নাতক ডিগ্রী লাভ করেন। একজন আওয়ামী পরিবারের সন্তান বুলবুল ছাত্রজীবনে বঙ্গবন্ধুর আদর্শকে ভালবেসে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির নিজেকে সম্পৃক্ত করেছেন।

১৯৯০ সালে মাদারগঞ্জ উপজেলা ছাত্রলীগের সদস্য নির্বাচিত হোন। ছাত্ররাজনীতি শেষ করে আওয়ামীলীগের ভ্যানগার্ড হিসেবে পরিচিত যুবলীগের রাজনীতিতে সম্পৃক্ত হোন। ১৯৯৫ সালে সিধূলী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে সততা ও পরিশ্রমের সাথে দায়িত্ব পালন করেন। ২০০৪ সালে বিএনপি-জামাত জোট সরকারের আমলে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে কারাবরণ করতে হয়েছে তাকে।

২০১২ সালে সিধূলী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ও সবশেষ ২০১৫ সালে মাদারগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-দফতর সম্পাদক নির্বাচিত সুনামের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। সেই সাথে সিধূলী ইউনিয়ন ০৮নং আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের সাংগঠনিক কার্যক্রম তদারকির দায়িত্ব পালন করছেন। জাকিউল ইসলাম বুলবুল রাজনীতির পাশা সামাজিক সাংস্কৃতিক ক্রীড়া খেলা ধুলা সহ নানামুখী কর্মকাণ্ডের সাথে নিজেকে সম্পৃক্ত করেছেন।২০০৯ সাল থেকে লোটাবর ছেরাতুননেছা উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতিসহ শ্যামগঞ্জ কালিবাড়ি উচ্চ বিদ্যালয় কমিটির সদস্য নির্বাচিত হয়ে দক্ষতার সাথে দায়িত্ব পালন করছেন।

ছোট বেলা থেকেই তার প্রবল ইচ্ছা মানুষের পাশে থেকে সেবা করা। বিগত দিনে অসহায় – হতদরিদ্র মানুষের সেবা করে ৭নং সিধূলী ইউনিয়নবাসীর নজরে এসেছেন তিনি। জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে অসহায় – হতদরিদ্র মানুষের সেবা করতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী তিনি। চান বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন। ইতিমধ্যে তিনি ব্যানার, ফেস্টুন ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার ঘোষণা দেওয়ার পর থেকেই ইউনিয়নবাসীর ব্যাপক সাড়া পাচ্ছেন তিনি। একজন উচ্চ – শিক্ষিত নম্র-ভদ্র ব্যক্তি হিসেবে আলোচনায় রয়েছেন তিনি। সিধূলী ইউনিয়নের হাটবাড়ি এলাকার ভোটার চাঁন মিয়া বলেন, বুলবুল ভাই অনেক ভালা মানুষ। মেল্লাদিন ধরে দেখে আসতেছি তিনি আংগেরে সাথে দেহা সাক্ষাৎ হলে খোজ – খবর নেয়।

চেয়ারম্যান হলে মন্দ হয়না। বীর লোটাবর এলাকার তরুণ ভোটার নাহিদ বলেন, একজন শিক্ষিত, ভদ্র মানুষ বুলবুল চাচা চেয়ারম্যান হিসেবে যোগ্য। এবার নির্বাচনে দলীয় তাকে মনোনয়ন দেওয়ার দাবি জানাচ্ছি। দলীয় মনোনয়ন প্রসঙ্গে মোঃ জাকিউল হক বুলবুল বলেন,বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের অন্যতম সাংগঠনিক সম্পাদক, মেলান্দহ – মাদারগঞ্জের ৬ বারের নির্বাচিত সাংসদ জামালপুরের ২৬ লক্ষ মানুষের অভিভাবক সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী কর্মবীর জননেতা আলহাজ্ব মির্জা আজম এমপি মহাদয়ের নিকট আমার পূর্ণ আস্থা ও বিশ্বাস রয়েছেন।

তিনি যদি আমাকে যোগ্য মনে করেন, তাহলে অবশ্যই দলীয় মনোনয়ন দিবেন। আর আমি যদি মনোনয়ন পাই তাহলে সিধুলী ইউনিয়নবাসী আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবে বলে বিশ্বাস করি।এজন্য সিধূলী ইউনিয়ের সর্বস্তরের ভোটার ও নেতার্কমীদের দোয়া ও সহযোগীতা কামনা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট