সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৮ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
করোনায় থেমে নেই তরঙ্গ সংগঠন
পটুয়াখালী থেকে মো. আরিফ হোসেন / ৫৩ Time View
Update : সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

” অসহায়ত্বের পাশে আছি, তাদের পাশে নির্ভয়ে ” এ স্লোগানকে সামনে রেখে করোনা পরিস্থিতির শুরু থেকেই পটুয়াখালীর দুমকিতে ” Team WAVE – তরঙ্গ ” সংগঠন শুরু করে তাদের মানসিক ভারসাম্যহীন(ভবঘুরে) মানুষের মাঝে প্রতিদিন খাবার বিতরন কার্যক্রম। প্রতিদিনই রাস্তায় পরে থাকা অবহেলিত মানসিক ভারসাম্যহীন(ভবঘুরে) মানুষদের কাছে নিজেদের রান্না করা খাবার সকালে ও দুপুরে ২বেলা পৌঁছে দিয়ে চলছে “তরঙ্গ” সংগঠন।

পাশাপাশি পথশিশু, এতিম ও সুবিধাবঞ্চিত শিশুরাও এ কার্যক্রমের আওতায় থাকে প্রতি শুক্রবার। এছাড়া বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও করোনা মহামারীর মতো জরুরী প্রয়োজনে অসহায় মানুষের কাছে খাবার পৌঁছে দিয়ে যাচ্ছে এই সংগঠন। স্বেচ্ছাসেবীদের অনুদানে এবং কিছু মানবিক ব্যক্তির অনুদানে প্রতিদিনই রান্না হয় তাদের নিজ তত্ত্বাবধানে। এখনো কোনো দাতা প্রতিষ্ঠান তাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়নি, তারপরও থেমে থাকেনি তাদের এই কার্যক্রম।

সংগঠনটির প্রতিষ্ঠাতা মো: রেদোয়ান ইসলাম রুদ্র এবি ৭১ কে বলেন, সমাজের অসহায় মানুষের পাশে কেউ দাড়ায় না তাই অসহায় মানুষকে একটু সহায়তার জন্য এ কার্যক্রম। তিনি আরও বলেন, সমাজের সামর্থবানরা সহযোগীতার হাত বাড়িয়ে দিলে তরঙ্ঘ সংগঠন আরও বহুদুর এগিয়ে যেতে পারবে এবং অসহায়দের সহায় হবে। দুমকি উপজেলার সমন্বয়ক ইমরান হোসেন মৃধা বলেন, ২০২০ সালের ১৯শে ডিসেম্বর থেকে আমরা দুমকিতে এ কার্যক্রম অব্যাহক রেখেছি এখন পর্যন্ত ১০ জন মানুষের নিত্য খাদ্য সহায়তা দিয়ে আসছি, ভবিষ্যতেও দিয়ে যাব। আমাদের একটাই দাবী সমাজের বৃত্তবানরা যেন আমাদের সাথে এগিয়ে এসে সহয়তার হাত বাড়িয়ে দেয়। তরঙ্ঘ সংগঠনে কেউ সহায়তা করতে চাইলে নিম্মোক্ত নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ রইল: ০১৯৫৭৬৭০৩৫৪। বর্তমানে বরিশাল জেলার পাশাপাশি, পটুয়াখালী, বরগুনা এবং চট্টগ্রামের তরঙ্গ সংগঠন এর কার্যক্রম চলমান আছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ