রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৬ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
সাতক্ষীরায় করোনা উপসর্গে ৬ জনের মৃত্যু, নমুনা পরীক্ষা করা হয়নি
সাতক্ষীরা থেকে সোহাগ হোসেন / ৫৭ Time View
Update : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে দুই নারীসহ অরো ৬ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এনিয়ে জেলায় ৩০ জুলাই শুক্রবার পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৮৫ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৫৪২ জন।

করোনা উপসর্গে মৃত ব্যক্তিরা হলেন, যশোরের শার্শা উপজেলার রুদ্রপুর গ্রামের মৃত মোঃ রজব আলীর ছেলে রিয়াজুল ইসলাম (৭০), সাতক্ষীরা সদর উপজেলার বাঁকাল গ্রামের মোঃ আব্দুর রহমানের ছেলে মোঃ আসাদুল ইসলাম (৩৫), একই উপজেলার ইন্দ্রিরা গ্রামের মৃত সত্যেন্দ্রনাথ রায় চৌধুরীর ছেলে মনোরঞ্জন রায় চৌধুরী (৭৫), পাটকেলঘাটা থানার বড়বিলা গ্রামের মৃত মোঃ রহমতুল্লাহ’র ছেলে মোঃ আব্দুল ওদুদ (৮৫), আশাশুনি উপজেলার বড়দল গ্রামের মৃত হানিফ মোল্যার ছেলে মোঃ খায়রুল ইসলাম মোল্যা (৬০) ও কালিগঞ্জ উপজেলার উচ্ছেছপাড়া গ্রামের মৃত সেফাত আলীর ছেলে মোঃ আকরাম হোসেন (৬২)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা গত ১৩ জুলাই হতে ২৮ জুলাইয়ের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৩০ জুলাই ভোর রাত ৩টা ২৫ মিনিট থেকে বেলা পৌনে ৪টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়।

সামেক হাসপাতাল সূত্র জানায়, ৩১ জুলাই সকাল পর্যন্ত মোট ১৬৪ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ১০ জন করোনা পজেটিভ ও বাকি ১৫৪ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ২৪ জন ও সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ২৫ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৮ জন।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গে ৬ জন মারা গেছে। শুক্রবারে কোন নমুনা পরীক্ষা করা হয়নি।

তিনি আরো বলেন, শুক্রবার ৩০ জুলাই পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৫৯৪ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৩৮৮ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ১ হাজার ১২১ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ২৯ জন। ভর্তি রোগীর মধ্যে সামেক হাসপাতালে ১০ জন ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৩ জন সহ সরকারি হাসপাতালে ভর্তি রয়েছে ২৩ জন এবং বেসরকারি হাসপাতালে রয়েছে ৬ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ১ হাজার ৯২ জন।

করোনা আক্রান্ত ও উপসর্গ মিলে বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৪৭ জন। সামেক হাসপাতালে ভর্তি আছেন ১৬৪ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৩জনসহ সরকারি ও বেসরকারি মিলে জেলায় মোট ভর্তি রোগীর সংখ্যা ২১১ জন। গত ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৫৮ জন। জেলায় ৩০ জুলাই পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছে ৮৫ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৫৪২ জন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ
https://www.youtube.com/watch?v=19_M-hSgAVU&t=116s
https://www.youtube.com/watch?v=19_M-hSgAVU&t=116s