রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৮ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
এবার ইসরায়েলে হিজবুল্লাহর রকেট হামলা
আন্তর্জাতিক ডেস্ক / ৩৭ Time View
Update : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

ওমান সাগরে ইসরাইলের ব্যবসায়িক জাহাজে ড্রোন হামলার সপ্তাহ পার না হতেই এবার সরাসরি ইসরাইলে হামলার ঘটনা ঘটেছে। লেবাননের সংগঠন হিজবুল্লাহ ইসরাইলে রকেট হামলা করেছে।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, এমন এক সময়ে এই ঘটনা ঘটল যখন ওমান সাগরে ইসরাইলের ব্যবসায়িক জাহাজে ড্রোন হামলা নিয়ে ইরানের সঙ্গে তাদের উত্তেজনা চলছে।

ইসরাইলের সামরিক বাহিনী জানিয়েছে, লেবানন থেকে ইসরাইলি ভূখণ্ড লক্ষ্য করে তিনটি রকেট ছোড়া হয়েছে। এর মধ্যে একটি ইসরাইলি সীমান্তের কাছে আছড়ে পড়ে এবং অন্য দুটি সীমান্তের ভেতরে আঘাত হেনেছে। জবাবে ইসরাইল লেবানন ভূখণ্ডে কামানের গোলা নিক্ষেপ করেছে।

তবে এই হামলায় এখন পর্যন্ত কী পরিমাণ ক্ষয়-ক্ষতি হয়েছে সেটা জানা যায়নি।

গত শুক্রবার আরব উপসাগরের ওমান উপকূলে ইসরাইলের একটি ব্যবসায়িক জাহাজে ড্রোন হামলার ঘটনা ঘটে। এতে জাহাজটির দুইজন ক্রু নিহত হন। নিহতদের একজন ব্রিটিশ নাগরিক ও অন্যজন রোমানিয়ার।

ঘটনার পর থেকে চিরশত্রু ইরান ও ইসরাইলের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা বিশ্ব ধারণা করছে, ইরান অত্যাধুনিক ড্রোন ব্যবহার করে এই হামলা করেছে।

গত ১৫ জুলাই হিজবুল্লাহ-ইসরাইল যুদ্ধের ১৫ বছর পূর্তি উপলক্ষে লেবাননভিত্তিক ইসলামি প্রতিরোধ সংগঠন নিয়ে ইসরাইলের গণমাধ্যম বিস্ময়কর তথ্য প্রকাশ করে। ইহুদি গণমাধ্যমগুলোর খবরে বলা হয়, হিজবুল্লাহর কাছে বর্তমানে দেড় লাখ ক্ষেপণাস্ত্র রয়েছে। যুদ্ধ শুরু হলে হিজবুল্লাহ প্রতিদিন ইসরাইলে এক হাজার থেকে তিন হাজার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ
https://www.youtube.com/watch?v=19_M-hSgAVU&t=116s
https://www.youtube.com/watch?v=19_M-hSgAVU&t=116s