বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:২৪ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
ঠাকুরগাঁওয়ের শিবগঞ্জ জামিয়া নূরে মাদীনা মাদরাসার ভিত্তিপ্রস্থর উদ্বোধন
ঠাকুরগাঁও থেকে আনোয়ার হোসেন আকাশ / ৯০ Time View
Update : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

ঠাকুরগাঁওয়ের শিবগঞ্জে জামিয়া আরবিয়া নূরে মাদীনা ক্বওমী মাদ্রাসার ভিত্তিপ্রস্থর উদ্বোধন করা হয়।

শুক্রবার (৬আগষ্ট) সদর উপজেলার শিবগঞ্জ (আমতলী) মদিনানগর এলাকায় নতুন এ মাদ্রাসার ভিত্তিপ্রস্থর করা হয়। মাদ্রাসার পরিচালনা কমিটির আয়োজনে ভিত্তিপ্রস্তর উপলক্ষে দোয়া ও আলোচনা করা হয়।

এসময় মাদ্রাসা সভাপতি পল্লীবিদ্যুৎ সমিতির ১মশ্রেণীর ঠিকাদার তৈয়বুর রহমানের সভাপতিত্বে আলোচলা সভায় বক্তব্য দেন, জামালপুর ইউপি আ’লীগের সভাপতি এসএম এন্তাজুল হক, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মনা, ঠাকুরগাঁও প্রেসক্লাবের
সভাপতি মনসুর আলী, শিক্ষক হাফিজ উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ি আসিফ ইকবাল প্রমুখ।

ভিত্তিপ্রস্তরের সময় মাদারাসা পরিচালনা কমিটির সকল সদস্য, এলাকার সুধীমহল, ব্যবসায়ী সহ গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

মাদ্রাসা কমিটির সভাপতি তৈয়বুর রহমান জনান, প্রায় দুই একর জমি জুড়ে মাদরাসার কাঠামো প্রতিষ্ঠা করা হয়। মাদরাসায় ৩ শতাধিক শিক্ষার্থী ও ইমাম মহাজেনসহ ১০ জন শিক্ষক পরিচালনা করছেন। এছাড়াও ৫০ জন এতিম শিশুর থাকা খাওয়ার সু ব্যবস্হা সহ লিল্লাহ বোডিং চলমান রয়েছে।

ভবিষ্যতে দাওয়রে হাদসি( মাস্টার্স পর্যন্ত করার পরিকল্পনা রয়েছে। তাছাড়া প্রায় ২২শতাধিক ছাত্র ছাত্রী পড়াশোনার জন্য মাদ্রাসা ও মজিদের নির্মাণের
কাজকর্ম চলছে।

সেখানে প্লে থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত আরবী, বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ জ্ঞান, মাস’আলা, মাসনুন দোয়া, আদ’ইয়ায়ে সালাত, আসমাউল হুসনা, কালিমা, হাদিস, স্পোকেন ইংলিশ ও বাংলা পড়ানো হচ্ছে। এছাড়াও গত রমজানে থেকে নাজেরা, হেফ্জ বিভাগ চালু করা হয়েছে ।

উল্লেখ- বর্তমানে কাজ সমাপ্তি জন্য অনেক অর্থের প্রয়োজন । অত্র মাদ্রাসায় ও মজিদের জন্য বর্তমানে তিনতলা বিশিষ্ট ভবনের উদ্বোধন করা হয়েছে। বিত্তবানদের কাছে সহায়তা পেলে মাদ্রাসাটি আল-কুরআনের আলোই পূর্ণতা লাভ করবে। তাই বেশি করে দান ও সহযোগিতা হাত বাড়িয়ে দেওয়ার জন্য আহবান জানিয়েছেন জামিয়া আরাবিয়া নূরে মাদূনা ক্বাওমী মাদ্রাসা ও এতিমখানা লিল্লাহ বোডিং কমিটি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ