মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:২৪ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
বাঘাই ৭টি ইউনিয়নে ৪২০০ জনকে গণটিকাদান দেওয়া হয়েছে
মোস্তাফিজুর রহমান, রাজশাহী প্রতিনিধি: / ১১৫ Time View
Update : মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সর্বশেষ পরিকল্পনা অনুযায়ী আজ শনিবার থেকে সারাদেশে ইউনিয়ন পর্যায়ে শুরু করতে যাওয়া গণটিকাদান কর্মসূচির মাধ্যমে ছয় দিনে প্রায় ৩২ লাখ মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যের কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এই কর্মসূচিতে অগ্রাধিকার পাবেন বয়স্ক ব্যক্তি, নারী ও শারীরিক প্রতিবন্ধীরা।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম জানান, আজ ৭ আগস্ট ২৫ বছর ও তদূর্ধ্ব জনগোষ্ঠী; অগ্রাধিকার ভিত্তিতে পঞ্চাশোর্ধ্ব বয়সী জনগোষ্ঠী, নারী ও শারীরিক প্রতিবন্ধী এবং দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীকে টিকাদান কর্মসূচির আওতায় আনা হচ্ছে।  সকাল ৯টায় হতে বিকাল ৩টা পর্যন্ত এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। সারাদেশে  ১৫ হাজারের বেশি কেন্দ্রে টিকা দেওয়া হয়েছে।

সারাদেশের ন্যায় রাজশাহীর বাঘা উপজেলার ৭টি ইউনিয়নে ১,২,৩ নং ওয়ার্ড এ করোনার ভ্যাক্সিন প্রদান করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে ৬০০ জন করে মোট ৪২০০ জনকে এই গণটিকাদান  প্রদান করা হয়। সরজমিনে দেখা যায় প্রতিটি ইউনিয়নের টিকা কেন্দ্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা: পাপিয়া সুলতানা ও  বাঘা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদ আহাম্মেদ সহ নেতৃবৃন্দ  উপজেলার সকল কেন্দ্র পরিদর্শন করেন।

৫ নং বাউসা ইউনিয়ন চেয়ারম্যান শফিকুর রহমান শফিক বলেন, প্রতিটি ইউনিয়নে ৬০০ জন করে টিকা প্রদান করা হয়েছে। এই টিকা পঞ্চাশোর্ধ্ব বয়সী জনগোষ্ঠী, নারী ও শারীরিক প্রতিবন্ধী এবং দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীকে দেওয়া হয়েছে। সবাইকে পযায়ক্রমে এই টিকা প্রদান করে এক সময় এই দেশ আবার স্বাভাবিক পরিস্থিতীতে ফিরে আসবে।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা: পাপিয়া সুলতানা জানান, আজ শনিবার সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত মহামারি করোনা প্রতিরোধে গণহারে প্রথম ডোজ টিকা দেয়া কার্যক্রম শুরু হয়েছে।এটি আগামী ১২ আগস্ট পর্যন্ত চলবে।  টিকা কেন্দ্রে গোলযোগ না করে অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক পরে টিকা কেন্দ্রে আস্তে হবে।

বাঘা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  বলেন, পর্যায়ক্রমে সকলকে এই টিকা গ্রহন করতে হবে। তারি ধারাবাহিকতায় বাঘা উপজেলার ৭টি ইউনিয়নে ৪২০০ জনকে টিকা দেওয়া হয়েছে।  প্রতিটা কেন্দ্রে ৬ জন টিকাদান কর্মী এবং একজন সুপার ভাইজার নিয়োগ করা হয়েছে। ইতি মধ্যে যারা প্রথম ডোজ গ্রহন করেছে সেই সকল ব্যাক্তিরাউ দ্বিতীয় ডোজ পাবে ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ