শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৬:০৮ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
বঙ্গবন্ধু কি ছিলেন তা আজ আমরা অনুধাবন করতে পেরেছি: খান আরিফুর রহমান
ঝালকাঠি থেকে মোঃ রাশেদ খান / ২২৬ Time View
Update : শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২

জাতির পিতা বঙ্গবন্ধু কি ছিলেন তা আজ আমরা অনুধাবন করতে পেরেছি।বঙ্গবন্ধুকে ছাড়া বাংলাদেশের অস্তিত্ব থাকতোনা।বঙ্গবন্ধুর জন্ম হয়ে ছিলো বলে বাংলাদেশের জন্ম হয়েছে।এদেশ স্বাধীন হয়েছে। আজ বঙ্গবন্ধুকে হারানোর ব্যথায় বাংলার মানুষ কাঁদছেন।

১৯৭৫ সালের এ মাসেই বাঙালি জাতি হারিয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।পঁচাত্তরের ১৫ আগস্ট কালরাতে ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ দিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।

পৃথিবীর এই ঘৃণ্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগনে যুবনেতা ও সাংবাদিক শেখ ফজলুল হক মনি, তার সহধর্মিণী আরজু মনি ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও আত্মীয়স্বজন। সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপত্গামী সদস্য সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যা করার পর গোটা বিশ্বে নেমে আসে তীব্র শোকের ছায়া। সেদিন অলৌকিকভাবে প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই মেয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা। সেই থেকে আগস্ট মাসকে বাঙালি জাতি শোকের মাস হিসেবে পালন করে।

আজ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সেই দিন বেঁচে গিয়ে ছিলেন বলে বঙ্গবন্ধুর অবর্তমানে বঙ্গবন্ধু যে স্বপ্ন ছিল তা বাস্তবায়ন করছেন।এই শোকের মাসে জাতির পিতা বঙ্গবন্ধু প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে শ্রদ্ধাভরে স্মরণ করছি সকল শহীদের।
১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে এবি বার্তা একাত্রর এর এক সাক্ষাত কারে জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও ঝালকাঠি সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান এ কথা বলেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category