বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:২০ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
ভিজিএফ’র অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত
উলিপুর (কুড়িগ্রাম) থেকে সুভাষ চন্দ্র / ৪৭ Time View
Update : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

কুড়িগ্রামের উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়ন চেয়ারম্যান আবুল কালাম আজাদ খোকাকে সাময়িক বরখাস্ত করছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। রোববার মন্ত্রণালয়ের ইউনিয়ন পরিষদ শখা-১ এর উপ সচিব মো. আবুজাফর রিপন স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে এ সিদ্ধান্ত জানানো হয়। তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার নূর-জান্নাত রুমি।

প্রসঙ্গত, ২০২০-২১ অর্থ বছরে গত মে মাসে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে গুনাইগাছ ইউনিয়ন পরিষদে ৬১৭৮ জন হতদরিদ্র পরিবারের মাঝে ২৭ লাখ ৮০ হাজার ১শ টাকা বরাদ্দ দেয়া হয়। ওই মাসের ১৩ তারিখ বুধবার দুপুর পর্যন্ত ৩১৫০ পরিবারকে ভিজিএফের ৪৫০ টাকা করে ১৪ লাখ ১৭ হাজার ৫০০ টাকা বিতরন করেন ইউপি চেয়ারম্যান। পরে বাকি ৩ হাজার ২৮ পরিবারের ১৩ লাখ ৬২ হাজার ৬শ টাকা বিতরণ না করে অসৎ উদ্দেশ্যে চেয়ারম্যান তার ব্যক্তিগত ব্যাংক হিসাব নম্বরে গচ্ছিত রাখেন। আকস্মিক বিতরণ বন্ধ করায় বঞ্চিতরা ইউনিয়ন পরিষদের সামনে প্রতিবাদ ও বিক্ষোভ করেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু ও থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির পরিষদ কাযার্লয়ে উপস্থিত হন। প্রাথমিক তদন্তে কর্মকতার্গণ বিভিন্ন কাগজপত্র গড়মিল দেখতে পেলে, তাৎক্ষণিক ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ খোকাকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। পরে তার বিরুদ্ধে সরকারি অর্থ তছরুপের ঘটনায় মামলা দায়েরের পর কুড়িগ্রাম জেল-হাজতে পাঠানো হয়।

মন্ত্রণালয়েরর প্রজ্ঞাপনে বলা হয়েছে, কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ খোকা কর্তৃক অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০১ এর ধারা ৩৪(৪) (খ) ও (ঘ) অপরাধ সংঘটিত করায় ৩৪(১) অনুযায়ী চেয়ারম্যানকে সাময়িক ভাবে বরখাস্ত করা হলো।

এ ব্যাপারে গুনাইগাছ ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ খোকা বলেন, বিষয়টি আমি শুনেছি, তবে অফিসিয়ালী এখনও কোনো পত্র হাতে পাইনি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ