শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:৪৫ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
বঙ্গবন্ধু হত্যায় জিয়া জড়িত: আইনমন্ত্রী
আবহমান বাংলা ডেস্ক / ১০৬ Time View
Update : শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের সঙ্গে সাবেক প্রেসিডেন্ট এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জড়িত বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। রাজধানীর গুলশানে নিজ কার্যালয়ে আজ বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন।

আনিসুল হক বলেন, জাতির জনকের হত্যাকাণ্ডের সঙ্গে তিনি (জিয়াউর রহমান) যে জড়িত সেটা দিনের আলোর মতো স্পষ্ট। এর আগে গতকাল বুধবার সন্ধ্যায় এক অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান প্রয়াত রাষ্ট্রপতি জিয়ার মরণোত্তর বিচার দাবি করেন।

আইনমন্ত্রী বলেন, আপনারা হয়তো বলতে পারেন যে, তাহলে জিয়াকে কেন আসামি করা হয়নি? এর জবাবে আমি বলব, জিয়াউর রহমান যেহেতু ১৯৮১ সালে হত্যার শিকার হয়েছেন, তাই তাকে আসামি করা হয়নি। কারণ বাংলাদেশের যে আইন, তাতে মরণোত্তর বিচারের কোনো বিধান নেই।

সচিবালয়ে তথ্য অধিদপ্তর আয়োজিত এক অনুষ্ঠানে বুধবার প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেন, যে জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারী, কুশীলব এবং হত্যার বেনিফিশিয়ারি (সুবিধাভোগী) এবং পরবর্তীতে যিনি সেনাপ্রধান হয়েছেন, এমনকি সামরিক শাসক ও রাষ্ট্রপতি হয়েছেন- সেই জিয়াউর রহমানের মরণোত্তর বিচার দাবি করছি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ