মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:০৪ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
হিমাচলে ভয়ঙ্কর ভূমিধস, চাপা পড়লো ৪০ জন
আন্তর্জাতিক ডেস্ক / ৫৪ Time View
Update : মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

হুড়মুড় করে ভেঙে পড়ল পাহাড়। চাপা পড়লো ৪০ জন বাসযাত্রী। অনেকেরই মৃত্যুর আশঙ্কা করা হয়েছে। ধসে আটকে পড়েছে বহু গাড়ি। ঘটনাটি ঘটেছে বুধবার হিমাচলপ্রদেশের কিন্নরে। দুর্ঘটনার খবর পাওয়ার পরে পরে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। উদ্ধারকাজে হাত লাগিয়েছে স্থানীয় মানুষ।

সংবাদসংস্থা সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, বুধবার কিন্নরের রেকং পিও-সিমলা হাইওয়েতে দুপুর ১২টা ৪৫ নাগাদ হঠাৎই ধস নামে। রেকং পেও-শিমলা হাইওয়ের ভাব নগর থানা এলাকায় ধস নামার ঘটনাটি ঘটে। পাহাড় থেকে ভেঙে পড়ে বড় বড় পাথরের চাঁই। সেই সময় ওই পথ ধরে যাচ্ছিল হিমাচল প্রদেশ ট্যুরিজমের একটি বাস, একটি ট্রাক ও কয়েকটি ছোট গাড়ি। পাথরের ধাক্কায় বাস থেকে চালক ছিটকে পড়ে যান। বাসে কমপক্ষে ৪০ জন যাত্রী ছিলেন। আর তার তলায় চাপা পড়ে যায় একটি লরি, একটি বাস এবং বেশ কয়েকটি গাড়ি। বাস থেকে পড়ে যাওয়া ওই চালককে উদ্ধার করা হয়েছে, তার প্রাথমিক চিকিৎসা চলছে। তবে পাহাড় থেকে ক্রমাগত পাথর গড়িয়ে পড়ায় উদ্ধারকার্য ব্যাহত হচ্ছে।

কিন্নর জেলার পুলিশ সুপার ও জেলাশাসক ঘটনাস্থানে যাচ্ছেন। পুলিশ সুপারও ধস নামার বিষয়টি স্বীকার করে নিয়েছেন এবং জানিয়েছেন যে সেনাবাহিনী, আইটিবিপি, পুলিশ ও হোমগার্ডরা ঘটনাস্থানে পৌঁছেছে। তারা উদ্ধারকার্য চালাচ্ছে। তবে হতাহতের কোনও খবর মেলেনি এখনও। এর আগে গত ২৫ জুলাইও কিন্নরে ধস নামে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ