সোমবার, ১৬ মে ২০২২, ০২:৩৬ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
ই-ক্লাব কি এবং কেন?
নিজস্ব প্রতিবেদক / ১০২ Time View
Update : সোমবার, ১৬ মে ২০২২

বাংলাদেশ এর সর্বাধিক প্রফিটেবলে ব্যবসা গুলোর মাঝে গার্মেন্টস ইন্ডাস্ট্রি ,পোলট্রি ইন্ডাস্ট্রি ,চা ইন্ডাস্ট্রি এবং সামুদ্রিক মাছের ইন্ডাস্ট্রি বেশ এগিয়ে। তার সাথে বর্তমানে অনলাইন বিজনেস আরেকটি নতুন সংযোজন। এই অনলাইন বিজনেস বর্তমান তরুণ উদ্যোক্তাদের জন্য এবং বেকারত্ব হ্রাসের ক্ষেত্রে বেশ বড় ভূমিকা পালন করছে।

এই উদ্যোক্তাদের আরো এক ধাপ এগিয়ে নিতে “ই-ক্লাব “এর যাত্রা এক নতুন সংযোজন। “ই-ক্লাব “একটি সরকারী নিবন্ধিত উদ্যোক্তা সংস্থা। উদ্যোক্তাদের নিয়ে গড়ে উঠা “ই-ক্লাব” এমন একটি সংগঠন যেখানে অনলাইন ও অফলাইন সকল সদস্যদের জন্য একটি উন্মুক্ত নেটওয়ার্ক হবে ,যার মূল লক্ষ্য দেশের সকল বেকারদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা এবং ক্লাব এর সদস্যদের নিজেদের মাঝে ব্যাবসার নেটওয়ার্ক বাড়ানোর সাথে সাথে একে অন্যের বিভিন্ন প্রয়োজনে সর্বাত্বক সাহায্য করা।

অর্থনৈতিক উন্নয়নে একটি বড় চাবিকাঠি হল সফল উদ্যোক্তা তৈরী। আর উদ্যোক্তা তৈরির জন্য প্রয়োজন সমষ্টিগত কর্মপরিকল্পনা। “ই -ক্লাব “এর মূল লক্ষ্য সেটাই। ব্যবসায়ের সেবা প্রদান ,ব্যবসায়িক বান্ধব পরিবেশ এবং রক্ষণাবেক্ষণ ,দরিদ্র কর্মসংস্থানযুক্ত উদ্যোক্তাদের সাবলম্বী অর্জন এবং তাদের জীবনযাত্রার মান উন্নত করতে এবং বাংলাদেশের উন্নয়নে তাদের অবদান বাড়াতে সাহায্য করার জন্য “ই-ক্লাব “সর্বদা বিদ্যমান।

“ই-ক্লাব “এর রয়েছে দুটি কমিটি ,চারটি ফোরাম ,তেরোটি স্ট্যান্ডিং কমিটি এবং সদস্য সুবিধা সহ সদস্য পদ গ্রহণ করার সুযোগ। শুধু একজন উদ্যোক্তা নয় উদ্যোক্তা হিসেবে আর্থ -সামাজিক উন্নয়নে ভূমিকা রাখা হোক মূলমন্ত্র।

“ই -ক্লাব “আপনাদের এই প্রস্তাবিত পরিকল্পনার একটি সহজ এবং সর্বাত্মক সহযোগী মাধ্যম।একজন উদ্যোক্তা হিসেবে “ই -ক্লাব “এর সাথে থাকুন, একজন আগমনী উদ্যোক্তা হিসেবে “ই-ক্লাব” এর সাথে আপনার যাত্রা শুরু করুন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ