রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০২:৪০ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
কাপাসিয়ায় ৪০ দিন জামায়াতে নামাজ আদায় করায় ২০ ছাত্রকে বাইসাইকেল পুরষ্কার
কাপাসিয়া (গাজীপুর) থেকে এফ এম কামাল হোসেন / ৬৭ Time View
Update : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

জামে মসজিদে গিয়ে একটানা ৬০ দিন ফজরের নামাজ আদায় ও ৪০ দিন তাকবীরেউলার সাথে ৫ ওয়াক্ত জামায়াতে নামাজ পড়ার পুরষ্কার হিসেবে বাইসাইকেল পেল গ্রামের স্কুল, কলেজ ও মাদরাসা পড়ুয়া ২০ মেধাবী ছাত্র। এ ব্যতিক্রমধর্মী মহতি প্রতিযোগিতার আয়োজন করছেন গাজীপুরের কাপাসিয়া উপজেলার সনমানিয়া ইউনিয়নের মামরদী গ্রামের কৃতি সন্তান অধ্যাপক মাওলানা মোঃ তোফাজ্জল হোসেনের নেতৃত্বে মামুরদী উত্তর পাড়া কেন্দ্রীয় জামে মসজিদের কতিপয় ধর্মপ্রাণ মুসল্লি।

১২ আগস্ট, বৃহস্পতিবার বাদ আছর মামরদী উত্তর পাড়া কেন্দ্রীয় জামে মসজিদ চত্বরে নামাজ প্রতিযোগিতায় সাফল্য অর্জনকারী ২০ জন ছাত্রের কাছে বাইসাইকেল পুরষ্কার তুলে দেয়া হয়। বাইসাইকেল পুরষ্কার প্রদানের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াতে নামাজ আদায় প্রতিযোগিতার প্রধান উদ্যােক্তা বিশিষ্ট আলেমেদ্বীন হযরত মাওলানা তোফাজ্জল হোসেন, সৌদিআরবের জেদ্দা জামে মসজিদের ইমাম এলাকার কৃতি সন্তান মাওলানা আবুল হোসেন, মাওলানা মোঃ মোফাজ্জল হোসেন,বিশিষ্ট সমাজ সেবক আফসার উদ্দিন, আমজাদ হোসেন প্রমূখ।

এ ব্যাপারে মাওলানা তোফাজ্জল হোসেন জানান, গ্রামের স্কুল, কলেজ ও মাদরাসার ছাত্রদের মসজিদে এসে জামায়াতে নামাজ পড়ার অভ্যাস গড়ে তোলার লক্ষ্যে এ ধরনের একটি উদ্যােগ নেয়া হয়েছে। আমাদের ধারণার চেয়ে অনেক বেশি সাড়া পড়েছে। জামায়াতে নামাজ পড়ার প্রতিযোগিতায় প্রথমে ২৯ জন অংশ গ্রহণ করেছিল। শেষ পর্যন্ত ২০ জন ছাত্র সম্পূর্ণভাবে সফল হয়েছে। এরা মাঝে মাঝে গভীর রাতে তাহাজ্জুদ নামাজ ও আদায় করেছে।

তিনি আরো বলেন, সবাইকে ৬ হাজার ২শত টাকা দামের প্রিন্স সাইকেল দেয়া হয়েছে। ২০ টি সাইকেল কিনতে খরচ হয়েছে ১ লাখ ২৪ হাজার টাকা। এলাকার বিভিন্ন ব্যক্তি ও কয়েকজন প্রবাসী নামাজ পড়ার প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করেছেন বলে তিনি জানান। এ বিষয়টি এলাকায় খুবই প্রশংসিত হয়েছে। বয়ষ্কদের নিয়ে ভবিষ্যতে এ ধরনের একটি উদ্যােগ নেয়া হবে বলে আয়োজকরা জানান।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ
https://www.youtube.com/watch?v=19_M-hSgAVU&t=116s
https://www.youtube.com/watch?v=19_M-hSgAVU&t=116s