বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:২৫ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
নওগাঁয় নেসকোর কন্ট্রোল রুমে ভয়াবহ অগ্নিকাণ্ড
আবহমান বাংলা ডেস্ক / ৮৫ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

নওগাঁয় নেসকো ৩৩/১১ হাজার কেভি উপকেন্দ্রের কন্ট্রোল রুমে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কন্ট্রোল রুমের ব্রেকার ও অন্যান্য সরঞ্জামাদি পুড়ে ভস্মীভূত হয়েছে।

আজ শুক্রবার ভোর সাড়ে পাঁচটায় অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে। তার পর থেকে নওগাঁ ও আশেপাশের পুরো এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়েছে।

স্থানীয়রা বলছেন, এর আগে এই স্টেশনে এত বড় ঘটনা কখনো ঘটেনি। কিভাবে আগুন লেগেছে তাৎক্ষণিকভাবে তিনি সেটি বলতে পারেননি।

কর্মকর্তারা জানান, ভোর সাড়ে পাঁচটার দিকে হঠাৎ বিকট শব্দ ও একই সঙ্গে কন্ট্রোল রুমে আগুন দেখতে পাওয়া যায়। আগুন দেখতে পেয়ে দায়িত্বরতরা নওগাঁ ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভানোর কাজ করে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

নেসকোর নওগাঁ বিক্রয় ও বিতরণ (উত্তর) বিভাগের নির্বাহী প্রকৌশলী মনির হোসেন জানান, অগ্নিকাণ্ডে কন্ট্রোল রুমের ব্রেকার, সুইচ বোর্ড ও কেবল সহ অন্যান্য সব যন্ত্রাংশ পুড়ে গেছে।

নির্বাহী প্রকৌশলী আরও জানান, কন্ট্রোল রুম সচল করতে কাজ শুরু করেছেন তারা। এছাড়া রাজশাহী থেকে প্রধান প্রকৌশলী, বগুড়া থেকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও দুই থেকে তিনটি টেকনিক্যাল টিম রওনা হয়েছে। তবে কখন নাগাদ বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে সে বিষয়ে নিশ্চিত করে বলতে পারেননি তিনি।

দুর্ঘটনায় কেউ হতাহত হয়নি জানিয়েছেন নির্বাহী প্রকৌশলী।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category