বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৪:৫৫ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
কাপাসিয়ায় পুলিশের পরিবেশনায় ‘অভিশপ্ত আগস্ট’ নাটক মঞ্চায়ন
কাপাসিয়া (গাজীপুর) থেকে এফ এম কামাল হোসেন / ১২৩ Time View
Update : বুধবার, ২৬ জানুয়ারী ২০২২

‘অভিশপ্ত আগস্ট’ নামে বাংলাদেশ পুলিশ নাট্যদলের পরিবেশনায় একটি নাটক মঞ্চায়ন করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১৭ আগস্ট মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় গাজীপুরের কাপাসিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে এটি মঞ্চন্থ করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গ তাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি। নাটকটিতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে সপরিবারে বঙ্গবন্ধুর মর্মান্তিক হত্যাকান্ডের পূর্বাপর ঘটনা তুলে ধরা হয়েছে।

বিশেষ করে ১৪ আগস্ট ইতিহাসের খলনায়ক বিশ্বাস ঘাতক খন্দকার মোশতাকের সঙ্গে ঘাতকচক্রের সদস্য মেজর ফারুকসহ অন্যদের বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্র এবং ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের মর্মান্তিক হত্যার করুণ আলেখ্য তুলে ধরা হয়। বঙ্গবন্ধু ও তার পরিবারের মর্মান্তিক হত্যার আলেখ্য ঘটনা দেখে উপজেলা পরিষদ মিলনায়তনে আগত উপস্থিত দর্শকদের চোখ ছিল অশ্রুসিক্ত। নাটকটির গবেষণা ও তথ্য সংকলনে ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি মোঃ হাবিবুর রহমান এবং নাট্য রচনা ও নির্দেশনায় ছিলেন নারায়ণগঞ্জের পুলিশ পরিদর্শক মোঃ জাহিদুর রহমান।

গাজীপুর জেলা পুলিশের আয়োজনে অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আমিনুল ইসলাম’র সঞ্চালনায় ও গাজীপুর জেলা পুলিশ সুপার এসএম শফিউল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর জেলা আ’লীগে সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ, মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাপাসিয়া উপজেলা আ’লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শহীদুল্লাহ্, উপজেলা সাবেক কমান্ডার বীর মুক্তিযুদ্ধা বজলুর রশিদ মোল্লা, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আমানত হোসেন খান।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা, কাপাসিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আলম চাঁদ, উপজেলা আ’লীগের সিনিয়র সহসভাপতি আঃ আব্দুল মজিদ দরজি, সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, যুগ্ন সম্পাদক মাহবুব উদ্দিন আহমেদ সেলিম, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি সাখাওয়াত হোসেন প্রধান প্রমুখ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category