বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৪:১১ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
আনোয়ারায় লোকালয়ে বন্যহাতি
,আনোয়ারা (চট্টগ্রাম) থেকে মোঃ জাবেদুল ইসলাম / ১১৪ Time View
Update : বুধবার, ২৬ জানুয়ারী ২০২২

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় খাবারের সন্ধানে লোকালয়ে নেমে এসেছে দলছুট একটি বন্য হাতি। হাতিটি খাবারের সন্ধানে ভোর সকাল লোকালয়ে আসলেও মানুষের নজরে পড়ে যায়। এতে দলছুট হাতিটি দিকবেদিক ছুটতে থাকে। এতে উৎসুক মানুষও দলছুট হাতিটির পিছু নেয়। এই অবস্থায় হাতিটিকে নিয়ে উদ্বেগ-আতঙ্ক ছড়িয়ে পড়েছে সাধারণ মানুষের মাঝে।

বৃহস্পতিবার (১৯ আগষ্ট) সকাল ৬টার দিকে উপজেলার ৫নং বরুমচড়া ইউনিয়ন থেকে ৪নং বটতলী ইউনিয়ন হয়ে পরী বিলের মধ্য দিয়ে ২নং বারাশাত ইউনিয়নের লোকালয়ে প্রবেশ করে এই বন্য হাতি। এসময় আমনের ক্ষেতের ব্যাপক ক্ষতি হয় বলে জানান প্রত্যেক্ষ্যদর্শীরা।

হারুন নামের এক প্রত্যেক্ষ্যদর্শী জানান,৯টার দিকে আমাদের গ্রামের বিলে একটি হাতি জমিনের মাঝখানে হেঁটে লোকালয়ের দিকে এসেছে তবে জানমালের কোনো ক্ষতি করেনি। তবে বার বার এইভাবে পাহাড় থেকে হাতি নেমে আসায় সব মানুষ আতংকিত রয়েছে।

এই বিষয়ে রাঙাদিয়া পুলিশ ফাঁড়ীর এসআই আরিফুল ইসলাম বলেন,আমরা সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলে গিয়েছি হাতিটি তেমন কোনো ক্ষতি করেনি সেটি এখন পাহাড়ে চলে গেছে।

উল্লেখ্য যে, গত ২৭,২৮,২৯জুলাই রাতে পাহাড় থেকে হাতি লোকালয়ে নেমে এসে দোকান, বাড়ি ঘর,ক্ষেত খামারসহ মানুষের বিভিন্ন জিনিসপত্রের ক্ষতি করে। এইভাবেই প্রতিনিয়ত বন্যা হাতির আক্রমণে অতিষ্ঠ হয়ে গেছে দেয়াং পাহাড় সংলগ্ন বৈরাগ, গুয়াপঞ্চক,বন্দর,মহাদেবপুর,হাজিগাঁও, বটতলী,কেপিজেড এলাকর বাসিন্দা। এলাকাবাসীর অভিযোগ বার বার বন বিভাগকে এই বিষয়ে অবগতি করা হলেও তারা উল্লেখযোগ্য কোনো প্রদক্ষেপ গ্রহণ করেননি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category