বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৩২ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
বিএনপি-জামায়াত জোট সরকারের মদদেই গ্রেনেড হামলা
Reporter Name / ৯০ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

২১ আগষ্ট গ্রেনেড হামলার পর, উদ্ধার কাজ, হতাহতদের চিকিৎসা থেকে শুরু করে তদন্ত ও বিচার প্রক্রিয়া প্রতিটি বিষয়েই তৎকালীন সরকারের উদাসীনতা ছিল। এতে প্রমাণিত হয়, তাদের প্রত্যক্ষ মদদেই এই হামলা হয়েছিল। সকালে ২১ আগস্ট স্মরণে আলোচনা সভায় এ কথা বলেছেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

২১ আগষ্ট ২০০৪, বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সন্ত্রাসবিরোধী র‍্যালীর আগে বক্তব্য দিচ্ছিলেন তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা। বক্তব্য শেষ হওয়ার সাথে সাথে নিক্ষেপ করা হয় রণক্ষেত্রে ব্যবহৃত আর্জেস গ্রেনেড। আওয়ামী লীগের ২২জন ও ২ অজ্ঞাত ব্যক্তি নিহতের পাশাপাশি আহত হন হাজার নেতাকর্মী।

দিবসটি স্মরণে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে স্থাপিত বেদীতে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনগুলো।

আলোচনা সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, ঘটনার পরপর উদ্ধার কাজে যুক্ত না হয়ে তৎকালীন পুলিশ ছিলো অ্যাকশনের ভূমিকায়।

প্রধানমন্ত্রী আরও বলেন, হামলার পর ঘটনাস্থলের আলামত রক্ষার কাজটিও করে আওয়ামী লীগ। তার অভিযোগ তৎকালীন সরকারের মদদেই এই নারকীয় হামলা হয়েছিলো।

নানা ত্যাগের মধ্য দিয়ে গড়ে ওঠায় আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠিত হয় বলেও মন্তব্য করেন সরকার প্রধান।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category