বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৯:০০ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
ময়মনসিংহে অপরাধ নিয়ন্ত্রণে বিট পুলিশিং সংক্রান্তে উঠান বৈঠক ও মতবিনিময় সভা অনুষ্ঠিত
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ১৯৫ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

ময়মনসিংহ সদরের জনগণকে দ্রুততম সময়ে সেবা প্রদানের লক্ষ্যে এবং সর্বোপরি এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত রয়েছে। বিট পুলিশিং এর নিয়মিত কার্যক্রমের পাশাপাশি সমাজ থেকে সন্ত্রাস ও মাদক নির্মূল এবং ধর্ষণবিরোধী সভার আয়োজনের মাধ্যমে মানুষকে সচেতন করার কাজ করে যাচ্ছে বিট পুলিশিং কর্মকর্তারা। বিট পুলিশিং কার্যক্রমকে ফলপ্রসূ করতে কোতোয়ালি মডেল থানা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা নিয়মিত মনিটরিং ও মতবিনিময় সভা করছেন।

তারই ধারাবাহিকতায় বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি ; তথ্য দিন সেবা নিন এই শ্লোগানগুলোকে সামনে রেখে-২২শে আগষ্ট রবিবার
ময়মনসিংহ সদর উপজেলার খাগডহর ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রমকে আরো শক্তিশালী করতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

কোতুয়ালী মডেল থানা এলাকার ৯নং খাগডহর ইউনিয়নের বেগুনবাড়ি এলাকায় বিট নং-৪১ এর আয়োজনে অপরাধ নিয়ন্ত্রণে বিট পুলিশিং সংক্রান্তে উক্ত উঠান বৈঠক ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি আবু সাইদ বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কোতোয়ালি মডেল থানার অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোঃ আলাউদ্দিন।

মতবিনিময় সভায় সভায় স্বাগত বক্তব্য রাখেন কোতুয়ালী মডেল থানার অফিসার ইনর্চাজ শাহ কামাল আকন্দ। এছাড়াও সভায় বিট কমকর্তা এসআই আনোয়ার হোসেন, ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন নান্নুসহ ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটি ও স্থানীয় রাজনৈতিক সামাজিক এবং বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গরা বক্তব্য রাখেন।

মতবিনিময় সভায় বক্তারা- সন্ত্রাস-জঙ্গিবাদ, নারী নির্যাতন, ইভটিজিং, বাল্যবিবাহ ও সাইবার ক্রাইম রোধে কোতুয়ালী পুলিশের কার্যকর ভূমিকার জন্য ভূয়সী প্রশংসা করেন ও ধন্যবাদ জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যাশিত ‘জনগণের পুলিশ’ হিসেবে আপামর জনসাধারণকে সেবা প্রদানের লক্ষ্যে বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত থাকবে বলে- পুলিশের পক্ষ থেকে প্রতিশ্রুতি ব্যক্ত করা হয়। এসময়- অপরাধ প্রতিরোধের লক্ষে স্থানীয় জনসাধারণকে পরামর্শ ও দিকনির্দেশনা প্রদান করার পাশাপাশি করোনার দ্বিতীয় ঢেউ রোধে নিজ ও পরিবারকে সুরক্ষিত রাখতেও জনসাধারণকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান কোতুয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ। মতবিনিময় ও বৈঠক শেষে উপস্থিত জনসাধারণেরর মাঝে মাস্ক বিতরন করেন কোতুয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দসহ কোতোয়ালি মডেল থানা ময়মনসিংহ সহ সংশ্লিষ্ট বিটের দায়িত্বরত অন্যান্য পুলিশ কর্মকর্তাগগন।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ আলাউদ্দিন বলেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন বাস্তবায়ন ও উন্নয়নের শিখরে পৌঁছাতে হলে আইন শৃংখলা নিয়ন্ত্রণের বিকল্প নেই। তাই আইজিপি ডঃ বেনজির আহমেদের নিদেশে বিট পুলিশিং ব্যবস্থা চালু করা হয়েছে। তিনি আরো বলেন, বিট পুলিশিং হলো, একজন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ঐ বিটে আইন শৃংখলা পযবেক্ষণ করবে এবং ছোট খাট অপরাধ এলাকায় বসেই নিরসন করার উদ্যোগ নিবে। তাহলে মামলা এবং জন হয়রানী অনেকাংশে কমে আসবে। বিশেষ অতিথির বক্তব্যে নবাগত ওসি শাহ কামাল আকন্দ (পিপিএম বার) বলেন, স্বাধীনতা এনেছেন জাতির জনক বঙ্গবন্ধু আর উন্নয়ন দিয়েছে তারই কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এই উন্নয়নের ধারা অব্যাহত এবং উন্নয়নের উচ্চ শিখরে পৌঁছাতে হলে আইন শৃংখলা নিয়ন্ত্রণে রাখতে হবে। তিনি আরো বলেন, বিট পুলিশিং হলো, জনগণের দোর গোরায় সেবা পৌঁছে দিতে পুলিশ জনগনের কাছে আসবে।একজন কমকর্তা বিটের দায়িত্ব পালন করবে। তিনি জনগণের অভিযোগ এলাকায় গিয়ে জানবে এবং সম্ভব হলে আলাপ আলোচনার মাধ্যমে শেষ করে দিবে। এরপরও সম্ভব না হলে আইনী ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, কোতোয়ালী মডেল থানায় কোন জিডি বা মামলা করতে হলে কোন টাকা লাগবে না। কেউ এ সব বিষয়ে টাকা দাবি করলে আমি সহ আমার উদ্বতনকে অবহিত করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। এছাড়া মাদক ব্যবসায়ী ও আড্ডাবাজদের কঠোর হাতে দমন করা হবে বলেও প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ