সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৪১ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
যুদ্ধের ধ্বংসস্তূপের উপর দাঁড়িয়েও বঙ্গবন্ধু প্রযুক্তি কাঠামো দাঁড় করিয়েছেন-টেলিযোগাযোগ মন্ত্রী
রাজনৈতিক প্রতিবেদক / ৭৯ Time View
Update : সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একবিংশ শতাব্দীর আজকের জীবনযাপন এবং ৪১ সালে বাংলাদেশ যেখানে পৌঁছাবে তার বীজ বপন করে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সতেরো বছরে বঙ্গবন্ধুর আদর্শের পথ বেয়ে তা অঙ্কুরিত করে বৃক্ষে রূপান্তরিত করেছেন।

রোববার রাজধানীতে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

মোস্তাফা জব্বার বলেন, সাড়ে তিন বছরে যুদ্ধের ধ্বংসস্তূপের উপর দাঁড়িয়েও বঙ্গবন্ধু প্রযুক্তি কাঠামো দাঁড় করিয়েছেন। প্রাথমিক ও কারিগরি শিক্ষার ওপর জোর দিয়েছিলেন, পরমাণু শক্তি কমিশন গঠন, টিঅ্যান্ডটি বোর্ড স্থাপন ও উপগ্রহ ভূ-কেন্দ্র স্থাপন করেছেন। কুদরত-ই খোদা শিক্ষা কমিশনের মাধ্যমে শিক্ষার আমূল পরিবর্তনের সূচনা করেছিলেন তিনি।

সাবমেরিন ক্যাবলকে বাংলাদেশের লাইফ লাইন উল্লেখ করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় ডিজিটাল হাইওয়ে গড়ে তুলতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন সংশ্লিষ্ট প্রতিটি সংস্থাকে দেশ প্রেমের মহান ব্রত নিয়ে কাজ করতে হবে।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে আলোচনা করেন সাবেক ছাত্রনেতা ও রাজনৈতিক বিশ্লেষক শুভাষ সিংহ রায়। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব মো. শাহাদত হোসেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category