বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:০৬ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
গাইবান্ধার বালাসিতে ফেরি সার্ভিস চালুর নামে কোটি কোটি টাকা অপচয়! জড়িতদের শাস্তি দাবিতে আন্দোলন
গাইবান্ধা থেকে সাকিব হাসান চৌধুরী সাম্য / ১৩৪ Time View
Update : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

উত্তরের জনপদ গাইবান্ধায় বসবাসরত হাজারো মানুষের স্বপ্ন আবারও চালু হবে ফুলছড়ির বালাসিঘাট থেকে বাহাদুরাবাদঘাট পর্যন্ত ফেরি সার্ভিস! এ স্বপ্নে বুক বেধেছিল এখানকার মানুষেরা। তবে স্বপ্ন দেখার আগেই যেন তা ভেঙেগেল।

হঠাৎই কতৃপক্ষ জানায় গাইবান্ধার বালাসিঘাট থেকে বাহাদুরাবাদ পর্যন্ত ফেরি চলাচলে অনিশ্চয়তা রয়েছে। অথচ এর মধ্যে খরচ হয়েছে কোটি কোটি টাকা!

ফুলছড়ির বালাসিঘাট থেকে বাহাদুরাবাদঘাট পর্যন্ত ফেরি সার্ভিস চালুর নামে রাষ্ট্রীয় ১৪৫ কোটি টাকা অপচয়ের বিষয়ে সোমবার গাইবান্ধা নাগরিক মঞ্চ বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ করে। জেলা শহরের ডিবি রোডের ১নং ট্রাফিক মোড় এলাকা সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এক পর্যায়ে বিক্ষুব্ধ নাগরিকরা সড়ক অবরোধ করেন।

এসময় বক্তারা সাংবাদিকদের বলেন বালাসিঘাট থেকে বাহাদুরাবাদঘাট পর্যন্ত ফেরি সার্ভিস চালুর জন্য বিআইডব্লিউটিএ ১৪৫ কোটি টাকা ব্যয়ে টার্মিনালসহ অবকাঠামো নির্মাণ করেছে। কিন্তু বিআইডব্লিউটিএ এর এক প্রতিবেদনে এই পথে আর ফেরি চালু করা সম্ভব নয়। সম্ভাব্যতা যাচাই বাছাই ছাড়াই প্রকল্প বাস্তবায়ন করায় এই ফেরি রুটটি চালু করা সম্ভব হচ্ছে না বলে কর্তৃপক্ষ জানায়। বক্তারা প্রশ্ন তোলেন, এর জন্য দায়ী কে, কার বা কাদের স্বার্থে এই প্রকল্পটি গ্রহণ করা হয়েছিল

বক্তারা এই বিপুল পরিমাণ রাষ্ট্রীয় অর্থ অপপচয়ের সাথে জড়িত ব্যক্তিদের শাস্তি ও দুর্নীতির উৎস খুঁজে বের করে শ্বেতপত্র প্রকাশের দাবি জানান। তারা বালাসিতে ব্রহ্মপুত্র সেতু বাস্তবায়নের আন্দোলনে ঐক্যবদ্ধ হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

নাগরিক মঞ্চের জ্যেষ্ঠ সদস্য ওয়াজিউর রহমান রাফেলের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category