বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:১১ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
দুর্নীতিকে ধামাচাপা দিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে-ছাত্র ইউনিয়ন
নিজস্ব প্রতিবেদক / ২০ Time View
Update : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

দুর্নীতিকে ধামাচাপা দিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি মো. ফয়েজ উল্লাহ।

সোমবার (২৩ আগস্ট) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে দ্রুত সময়ে শিক্ষার্থীদের টিকা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার রোডম্যাপ ঘোষণাসহ ছয় দফা দাবিতে অনুষ্ঠিত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

সংগঠনটির সাধারণ সম্পাদক দীপক শীলের সঞ্চালনা ও মো. ফয়েজ উল্লাহর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের কর্মী শাওন বিশ্বাস, ঢাকা মহানগর সংসদের সদস্য প্রীতম ফকির প্রমুখ।

সভাপতির বক্তব্যে ফয়েজ উল্লাহ বলেন, করোনার এই সময়ে দেশে অনেক বড় ধরনের দুর্নীতি হয়েছে। যদি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয় শিক্ষার্থীরা এর প্রতিবাদ করবে। মিছিল, মিটিং করবে এবং সরকারকে পতন করেই ছাড়বে। সরকার পতনের ভয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হচ্ছে না।

তিনি আরও বলেন, আজ (২৩ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয় কালো দিবস। ২০০৭ সালে আজকের এই দিনে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জলপাই রঙের পোশাক পরা বাহিনীর অন্যায়, অবিচারের বিরুদ্ধে লড়াই করে তৎকালীন ফখরুদ্দীন-মঈনুদ্দীন সরকারকে হটিয়েছিল। যদি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দিয়ে শিক্ষার্থীদের সাথে তালবাহানা করা হয় তাহলে সেই সেনা সরকারকে যেভাবে হটানো হয়েছে আপনাকেও (বর্তমান সরকার) একইভাবে হটানো হবে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে আগামী ২৭ আগস্ট সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন তিনি।

সমাবেশ থেকে দেওয়া ছাত্র ইউনিয়নের ছয় দফাগুলো হলো- দ্রুত সময়ে শিক্ষার্থীদের টিকা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার রোডম্যাপ ঘোষণা, করোনাকালীন বেতন-ফি মওকুফ, শিক্ষার্থীদের ঝড়েপড়া রোধে শিক্ষাবৃত্তি ও রেশনিং ব্যবস্থা, অবিলম্বে ২০২০-২১ সেশনের বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা নেওয়া, শিক্ষাপ্রতিষ্ঠানে সেশনজট রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা এবং সকল শিক্ষার্থীর স্বাস্থ্যসেবা ও হেলথকার্ড নিশ্চিত করা।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ