শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন

বাঘায় শোক দিবসে স্মরণসভা ও একটি শিশু একটি গাছ দিবস উদ্যাপন
মোস্তাফিজুর রহমান, রাজশাহী প্রতিনিধি: / ৪১৯ Time View
Update : শনিবার, ১৩ এপ্রিল ২০২৪

রাজশাহীর বাঘায় জাতীয় শোক দিবসের স্বরণসভা ও একটি শিশু একটি গাছ উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ আগষ্ট) সকালে ত্যাগী ভলান্টিয়ারস্ সেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে গ্লোবাল কমিউনিটি অরগানাইজেশনের সহযোগিতায় শাহ্দৗলা সরকারি কলেজ মাঠে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত সকলকে টি-শার্ট ও মাস্কসহ দু‘শতাধিক ফলজ ও বনজ গাছ বিতরণ করা হয়েছে।

সভায় কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. লায়েব উদ্দিন লাভলু। এই কর্মসূচিতে মিডিয়া পার্টনার ছিলেন, বাংলা চ্যানেল ও স্পন্সর হিসেবে ছিলেন নান্দনিক গৃকোণ। উপস্থিত ছিলেন, শিক্ষক আঃ সালাম,শফিকুল ইসলাম, আনোয়ার হোসেন, মোফাককার হোসেন প্রমুখ । পরে প্রধান অতিথি ত্যাগী ভলান্টিয়ারস্ এর গড়গড়ি ইউনিয়নের ইউনিট কমিটি সর্বোচ্চ গাছ বিতরণ করে প্রথম স্থান অধিকার করায় তাদের হাতে একটি সম্মাননা কেস্ট তুলে দেন।

ত্যাগী ভলান্টিয়ারস্ সম্পাদক মাসুদ রানা বলেন, এই সংগঠনের লক্ষ ২০৪১ সালের মাঝে সারা বাংলাদেশের সকল শিশুর হাতে একটি করে গাছ তুলে দেওয়া এবং ২০৬১ সালের মাঝে সারা বিশ্বে সকল শিশুর হাতে একটি গাছ তুলে দেওয়া।

প্রধান অতিথি অ্যাড. লায়েব উদ্দিন লাভলু বলেন, ত্যাগী ভলান্টিয়ারসে্র এই উদ্যোগ অনেক বড়, আমি তোমাদের পাশে সব সময় আছি। আর তোমোদের পাশে থাকতে পারলে নিজের ভিতরেউ অনেক ভাল লাগা কাজ করবে। আমি দোয়া করি তোমরা যেন তোমাদের লক্ষে পৌছাতে পারো।

উক্ত অনুষ্ঠান শেষে নারায়নপুরে প্রধান অতিথি শিশুর হাতে ফলজ গাছ তুলে দেই ও পরে তা রোপণ করা হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category