রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:৫৯ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
পাহাড় ধস এবং অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে আহা উল্লাহ
টেকনাফ (কক্সবাজার) থেকে ওমর ফারুক / ৫৭ Time View
Update : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

করোনা ভাইরাসের নিষ্ঠুর থাবায় যখন সবকিছু স্থবির হয়ে গেছে তখন অতিবৃষ্টির কারণে পাহাড় ধস, বন্যা ইত্যাদি মরার উপর খাঁড়ার ঘা হয়ে উঠল। তেমনটাই ঘটলো টেকনাফ উপজেলার ১নং মডেল ইউনিয়নে। অত্র এলাকায় প্রাণহানিসহ পাহাড় ধস, রোড়- ঘাট কালভার্টের ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। এই সংকটময় মুহূর্তে উল্লেখ করার মতো কোন জনপ্রতিনিধি এলাকার খোঁজ-খবর রাখেননি।

তখন জনগণের পাশে ধ্রুবতারা ন্যায় সেবার মানসিকতা নিয়ে হাজির হন অত্র ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের বাসিন্দা মরহুম সুলতান আহমদ সওদাগরের ছেলে সুলতানিয়া হাফিজুর কোরআন মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও লম্বাবিল সীমান্ত পাবলিক স্কুল এন্ড কলেজ এর ট্রাস্টি সদস্য আহা উল্লাহ। তিনি ব্যক্তিগত তহবিল থেকে নগদ অর্থ গরিব মানুষের মাঝে বিতরণ করেন।

অত্র এলাকার বাসিন্দা আব্দুল গফুর বলেন, তিনি সহজ-সরল ,স্বার্থহীন, পরোপকারী একজন মানুষ।একটি প্রশ্ন সবার মাঝে ঘুরপাক খাচ্ছে সেটা হচ্ছে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেম্বার পদপ্রার্থী, মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী থাকা সত্ত্বেও লম্বাবিল পূর্ব পাড়ার ব্রিজ সংস্কার, সীমান্ত পাবলিক স্কুলের ভবন ধসের খবর কেউ রাখেনি। তিনি খবর পাওয়ার সাথে সাথে হাতে কোদাল তুলে নিয়ে এলাকার যুব সমাজকে সঙ্গে নিয়ে ক্ষতিগ্রস্ত এলাকায় সমস্যার সমাধান করেন।

এখানে অবাক করার বিষয় হচ্ছে একজন মেম্বার পদপ্রার্থী হওয়া সত্ত্বেও তিনি নিজেই মাটি কাটার কাজ শুরু করেন এবং তিনি মহামারীর সময় নিজের দুটি গরু বিক্রি করে এবং জমি বন্ধক দিয়ে গরিব, অসহায় মানুষদের সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন এবং অবহেলিত এলাকার রোড়-ঘাট ব্রিজ মেরামতের কাজ নিজেই করেন।

অত্র এলাকার একজন শিক্ষক শরিফ উদ্দিন বলেন, নির্বাচন আসলে অনেকে চায়ের দোকান গরম করে তুলেন এবং বিভিন্ন মিথ্যা আশ্বাস দিয়ে থাকেন। কিন্তু সংকটময় মুহূর্তে বুঝা যায় কোনটা আসল কোনটা নকল বন্ধু।

একান্ত সাক্ষাৎকারে আহা উল্লাহ জানান ,”আমি নির্বাচন করে বিজয়ী না হলেও আমার কোন আক্ষেপ থাকবে না আমি জনপ্রতিনিধি নয় সাধারণ মানুষ হিসেবে সংকটময় মুহূর্তে বিপদ-আপদে সকলের পাশে দাঁড়াতে চাই। তিনি আরো বলেন -টেকনাফ উপজেলায় অনেক বড় বড় নেতা ,জনপ্রতিনিধি ভোটে নির্বাচিত হয়েছে তারা কেউ আমাদের এলাকার খোঁজ-খবর রাখেননি আমি বাধ্য হয়ে নেমে পড়লাম।

যতদিন বেঁচে থাকব ততদিন দেশ আপামর জনসাধারণের সেবায় নিজেকে নিয়োজিত রাখবো ইনশাআল্লাহ।”

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ
https://www.youtube.com/watch?v=19_M-hSgAVU&t=116s
https://www.youtube.com/watch?v=19_M-hSgAVU&t=116s