রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:০১ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
ঝালকাঠিতে নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার হয়নি
ঝালকাঠি থেকে মোঃ রাশেদ খান / ১১৩ Time View
Update : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

বিষখালী নদীর আকস্মিক ভাঙনে ঝালকাঠি সদর উপজেলার পশ্চিম দেউরী সাইক্লোন সেল্টারের একাংশ ও একটি মসজিদ বিলিন হওয়ার সময় নদীতে নিখোঁজ এসএসসি পরীক্ষার্থী নেয়ামত উল্লা হাওলাদার লাশ গত ২৪ ঘন্টায়ও উদ্ধার করতে পারেনি বরিশাল ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

মঙ্গলবার দুপুরে সাইক্লোন সেল্টার ভেঙ্গে পড়ার সময় মোবাইল ফোনে ছবি তুলতে গিয়ে স্কুল ছাত্র নেয়ামত ভবনের মধ্যে চাপা পড়ে নদীতে তলিয়ে যাওয়ার পর ফায়ার সার্ভিসের ডুবুরি দল বহু তল্লাশী চালিয়েও তার সন্ধান করতে পারেনি।

এদিকে বুধবার সকাল থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার কাজ বন্ধ রাখায় নিখোঁজ স্কুলছাত্রের স্বজনরা নদী পাড়ে কান্নায় ভেঙ্গে পরেন। স্থানীয় প্রশাসনের কাছে প্রিয় সন্তানের অন্তত লাশটি উদ্ধার করে দেয়ার জন্য তার মা বাবা দাবি জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পশ্চিম দেউরী এলাকা দীর্ঘদিন ধরে বিষখালী নদীর ভাঙ্গন কবলিত। হুমকির মুখে ছিল সাইক্লোন সেল্টারসহ গুরুত্বপূর্ণ স্থাপনা, বসতঘর ও ফসলি জমি। বেজমেন্টে মাটি সরে যাওয়ায় ভবনটি শুধু পিলারের ওপর দাঁড়িয়ে ছিল। কয়েক দিন ধরে নদীতে পানির চাপ স্বাভাবিকের চেয়ে কিছুটা বেড়েছে।

মঙ্গলবার দুপুরে সাড়ে ১২টার দিকে এই এলাকায় আকস্মিকভাবে নদী ভাঙন শুরু হয়। এদিকে ভাঙনের ছবি তুলতে গিয়ে নেয়ামত উল্লা হাওলাদার নামে স্থানীয় আফছার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী নদীতে পড়ে গিয়ে নিখোঁজ হয়েছে। সে পশ্চিম দেউরী গ্রামের আবদুল বারেক হাওলাদারের ছেলে ও স্থানীয় একটি বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

মুহূর্তের মধ্যে নদী তীরের সাইক্লোন সেল্টার কাম সরকারি প্রথমিক বিদ্যালয়ের তিনটি কক্ষসহ একাংশ ভেঙে বিলিন হয়ে যায়। ভবনের বাকি অংশ যে কোন মুহুর্তে নদী গর্ভে বিলীন হয়ে যাবার আশংকা রয়েছে। একই সময় একটি মসজিদ নদীগর্ভে চলে যায়। ভাঙনের কারণে ফাটল ধরেছে বিদ্যালয়ের পুরনো ভবনে।

এতে বিদ্যালয়টির প্রায় তিন শত শিক্ষার্থীর শিক্ষা জীবন অনিশ্চিত হয়ে পরবে। অন্যদিকে খবর পেয়ে ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ বিষয় ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রাকিব হোসেন জানান, পশ্চিম দেউরী এলাকায় নদীর আকস্মিক ভাঙন শুরু আমরা জরুরী ভিত্তিতে এ এলাকায় জিওব্যাগ ফেলার ভাঙ্গন রোধের কাজ চলছে। ১০ বছর পূর্বে প্রায় চার কোটি টাকা ব্যায়ে বিষখালী নদী তীরে এ সাইক্লোন সেল্টার কাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ করা হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ
https://www.youtube.com/watch?v=19_M-hSgAVU&t=116s
https://www.youtube.com/watch?v=19_M-hSgAVU&t=116s