বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:২৩ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
ডেঙ্গু প্রতিরোধে ময়মনসিংহ সিটি করপোরেশন ভ্রাম্যমান আদালতের অভিযান
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ১৩২ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

চলতি মৌসুমে ময়ময়মনসিংহ নগরীর বিভিন্ন নির্মাণাধীন ভবন ও প্রতিষ্ঠানে এডিস মশার লার্ভা পাওয়ায় এ পর্যন্ত প্রায় ৯০ হাজার টাকা জারিমানা করেছে ময়ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) নিয়োজিত ভ্রাম্যমান আদালত।

শহরের বিভিন্ন এলাকায় এডিস মশার লার্ভা সন্ধানে বিভিন্ন নির্মাণাধীন ভবন ও প্রতিষ্ঠানে নিয়মিত চলছে ঝটিকা অভিযান । এই অভিযানে এডিস মশার লার্ভা পাওয়া গেলেই ভবন মালিককে জরিমানা করছে সিটি কর্পোরেশনের ( মসিক) ভ্রাম্যমান আদালত।

সেই ধারাবাহিকতায় (২৬শে আগষ্ট) বৃহস্পতিবার বেলা ১১ টায় নগরীর আমলাপাড়া এলাকার ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে ৩টি নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ৩ মামলায় প্রত্যেক ভবন মালিককে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করে।

সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিল আহমেদ এর নেতৃত্বে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এ সময় উপস্থিত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: এইচ কে দেবনাথ বলেন, এখন ডেঙ্গুর মৌসুম। আমরা মশক নিধনে এডাল্টিসাইড ও লার্ভিসাইড প্রয়োগ করছি। তবে এডিস মশা যেহেতু তিন দিনের বেশি জমে থাকা যে কোন পরিস্কার পানিতে বংশবিস্তার করতে পারে তাই সবাইকে ব্যক্তিগতভাবে সচেতন থাকতে হবে। নিজ আঙ্গিনা-বাসাবাড়ি এবং প্রতিষ্ঠানে জমে থাকা পানি দায়িত্বসহকারে ফেলে দিতে হবে। তিনি বলেন সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মোঃ ইকরামুল হক টিটুর নির্দেশনায় এবং সকলের সহযোগিতায় এবারও আমারা ময়মনসিংহ শহরকে স্থানীয় এডিস মশার কামড়ে সৃষ্ট ডেঙ্গু থেকে মুক্ত রাখতে পারবো বলে আশা রাখি।

আজ অভিযান চলাকালে আরো উপস্থিত ছিলেন জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মুজমদার, স্যানিটারী ইন্সপেক্টর জাবেদ ইকবাল প্রমুখ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category