বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:০৫ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
আশা করছি অক্টোবরে বিশ্ববিদ্যালয় খুলে দিতে পারব: দীপু মনি
আবহমান বাংলা ডেস্ক / ১১০ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

শিক্ষার্থীদের টিকা দেওয়ার পর আগামী অক্টোবরের মাঝামাঝি পর্যায়ে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি জানান, আগামী সপ্তাহে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শ কমিটির সভা আহ্বান করা হয়েছে। তাদের মতামত পেলে স্কুল খুলে দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

আজ শুক্রবার সকালে গাজীপুরে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জীবনীর ওপর একটি প্রামাণ্যচিত্র নির্মাণ অনুষ্ঠানে যোগ দিতে এসে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী। এর আগে তিনি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে শেখ রাসেল চত্বরে গাছের চারা রোপণ করেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি সাংবাদিকদের বলেন, ‘আমরা আলাপ-আলোচনা করছি। আমরা অবস্থা পর্যবেক্ষণ করছি। আমরা বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলছি। আমরা গতকালই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, আমাদের শিক্ষা মন্ত্রণালয়, সকল বিশেষজ্ঞ, আমাদের যে জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটি রয়েছে কোভিড-১৯ সংক্রান্ত এবং আমাদের স্বাস্থ্য অধিদপ্তর, সবার সঙ্গে এবং সকল বিশ্ববিদ্যালয়, পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের যে অ্যাসোসিয়েশন আছে তাদের সঙ্গে, সবাইকে নিয়ে এবং শিক্ষক সমিতির ফেডারেশনকে নিয়ে গতকাল একটি যৌথ সভা হয়েছে। এবং আমরা সেখানে কী করে আগামী এক মাসের মধ্যে, আমরা যত দ্রুত সম্ভব, আমরা চেষ্টা করছি আগামী এক মাসের মধ্যে আমাদের শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যারা ১৮ বছরের বেশি, যাদের টিকা দেওয়া যাবে তাদের টিকা দেওয়ার কাজ শেষ করা এবং তারপরে যেহেতু টিকা দেওয়ার পরে আরও সপ্তাহ দুয়েক লাগে, আপনারা জানেন ইমিউনিটি পেতে, অর্থাৎ অক্টোবরের মাঝামাঝি পর্যায়ে আশা করছি বিশ্ববিদ্যালয় খুলে দিতে পারব।’

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category