বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৮ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
এবার মাদক ও অপরাধ নির্মুলে মসজিদে ভিন্ন প্রচারণায় ওসি কামাল আকন্দ
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ৫৮ Time View
Update : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

এবার মসজিদে ভিন্ন প্রচারণায় নেমেছে ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানা পুলিশ। শুক্রবার (২৭শে আগষ্ট) জুমার দিন খুতবার আগে কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ ও পদস্থ পুলিশ কর্মকর্তারা মসজিদে গিয়ে মুসল্লিদের সামনে মাদক, জঙ্গিবাদ, যৌন হয়রানি, কিশোর গ্যাং, বাল্যবিবাহ, আইনশৃঙ্খলা নিয়ে কথা বলেন। এমনকি থানায় মামলা বা জিডি করতে কোনো টাকা লাগে না সে কথাও জানিয়ে দিচ্ছেন উপস্থিত মুসল্লিদের। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ও মাদক,জঙ্গি নির্মূলে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার আহমার উজ্জামানের নির্দেশনায় কোতোয়ালি মডেল থানা এলাকায় এই কার্যক্রম শুরু করেছে।

জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান এই জেলায় দায়িত্ব নেওয়ার পর থেকেই এমন একটি প্রক্রিয়া শুরু করার পক্রিয়ার ভাবনা করেন তিনি। সেই প্রক্রিয়ার অংশ হিসেবে এরই মধ্যে কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ এই প্রচারণায় নাঠে নেমেছেন।

ওসি শাহ কামাল আকন্দ এই প্রতিবেদককে বলেন, অপরাধ দমনে পুলিশের পাশাপাশি সাধারণ নাগরিকদের সম্পৃক্ত করা হচ্ছে।

জানা গেছে, বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে সব জেলায় একটি নির্দেশনার কপি পাঠানো হয়েছে। সেখানে বলা হয়েছে, সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার বা সার্কেল এএসপি, ওসি বা সাব ইন্সপেক্টরদের মধ্যে যারা সুন্দর ও সাবলীলভাবে বক্তব্য দিতে পারেন তারা মসজিদে গিয়ে এসব বিষয় নিয়ে কথা বলবেন।

নিজের পরিচয় দেওয়ার পর মসজিদে উপস্থিত গণ্যমান্য ব্যক্তি ও ইমামকে সম্মান প্রদর্শন করেই বক্তব্য দিতে হবে। মাদক ব্যবসায়ী বা মাদকাসক্ত, কিশোর অপরাধী, নারী নির্যাতন, বাল্যবিবাহ, থানার ওসিদের কাছে যেতে দালাল লাগে না, ৯৯৯ সম্পর্কে সবাইকে অবহিত করা, থানায় জিডি মামলা বা পাসপোর্ট ভেরিফিকেশনের জন্য কোনো টাকা লাগে না, জঙ্গি ও সন্ত্রাসী, চাঁদাবাজ, চোর, ছিনতাইকারী, সাইবার ক্রাইম, গুজবে কান না দেওয়াসহ যে কোনো ধরনের অপরাধ বা অপরাধীদের ব্যাপারে সংশ্লিষ্ট থানাকে অবহিত করতেও আহবান জানান ওসি শাহ কামাল আকন্দ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ