মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৩:৪০ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
কাবুল বিমানবন্দরে বিস্ফোরণ, মার্কিন সেনাসহ নিহত ৬০
আন্তর্জাতিক ডেস্ক / ১০৯ Time View
Update : মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২

আফগানিস্তানের রাজধানী কাবুলে হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে জোড়া বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে মার্কিন সেনাসহ ৬০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে বিবিসি।

আল-জাজিরার প্রতিনিধি আলী লতিফ তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদের বরাত দিয়ে জানান, বিস্ফোরণে এখন পর্যন্ত ৫২ জন আহত হয়েছেন। কাবুলের অন্যতম প্রধান চিকিৎসা কেন্দ্র ইমারজেন্সি হাসপাতাল জানিয়েছে, ৯০ মিনিটের মধ্যে তারা আহত অবস্থায় ৬০ জনকে পেয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ এক টুইটে জানায়, আহত ৬০ জনকে চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে হাই কাউন্সিল ফর ন্যাশনাল রিকনসিলেশনের চেয়ারম্যান আবদুল্লাহ আবদুল্লাহ এ ঘটনার নিন্দা জানিয়েছেন। তিনি এটিকে ‘সন্ত্রাসী হামলা’ বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, ‘কাবুল বিমানবন্দরে সন্ত্রাসী হামলায় ব্যাপক হতাহতের ঘটনায় আমি তীব্র নিন্দা জানাচ্ছি।’

আফগানিস্তানের বিষয়ে কংগ্রেশনাল ব্রিফিংয়ের বিষয়ে ওয়াকিবহাল একটি সূত্রের বরাত দিয়ে আল–জাজিরার খবরে বলা হয়, মার্কিন কর্মকর্তারা এ ঘটনার জন্য

আইএসআইএস-খোরাসান গ্রুপ দায়ী বলে মনে করছেন।

মার্কিন সরকারের গোয়েন্দা কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত আরেক সরকারি সূত্র আল–জাজিরাকে জানায়, যুক্তরাষ্ট্র সরকার ঘটনা তদন্ত করে দেখছে। এই হামলার ধরন দেখে এটি আইএসআইএসকের বলে মনে হচ্ছে।

এই হামলার ঘটনার পর যুক্তরাজ্য দেশটির ওপর ২৫ হাজার ফুটের নিচ দিয়ে কোনো ফ্লাইট চলাচল না করতে সতর্ক করে দিয়েছে।

সূত্রে: প্রথম আলো

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category