মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০২:৪০ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
কাপাসিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়
কাপাসিয়া (গাজীপুর) থেকে এফ এম কামাল হোসেন / ৭৮ Time View
Update : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

“বেশী বেশী মাছচাষ করি, বেকারত্ব দূর করি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উদযাপন উপলক্ষে গাজীপুরের কাপাসিয়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে ২৮ আগষ্ট শনিবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আগামী শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করে সপ্তাহের কর্মসূচির সমাপনী ঘোষণা করা হবে।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমিন।

শনিবার আনুষ্ঠানিকভাবে শুরু হওয়া মৎস্য সপ্তাহ কর্মকাণ্ড চলবে আগামী শুক্রবার পর্যন্ত। এর মধ্যে সপ্তাহ ব্যাপী পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন ইউনিয়নের গুরুত্বপূর্ণ বাজার, ষ্ট্যান্ড ও মোড়ে মৎস্য চাষ সংশ্লিষ্ট জনসচেতনতা মূলক প্রচার, ব্যানার-ফেস্টুন প্রদর্শন, উপজেলা পরিষদ পুকুর ও পাবুর সূতি নদীতে দেশীয় প্রজাতির কার্প মাছের পোনা অবমুক্তকরণ, সনমানিয়া ইউনিয়নের আড়াল বাজারে প্রান্তিক পর্যায়ের মৎস্যচাষি ও মৎস্যজীবীদের সাথে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক মতবিনিময়, কাপাসিয়া সদর ইউনিয়নের বরুন বাজারে মৎস্যচাষিদের মাছচাষ বিষয়ক নিবিড় পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, চাঁদপুর ইউনিয়নের বলখেলার বাজারে মৎস্য সেক্টরে অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্য চিত্র প্রদর্শন, উপজেলা পরিষদ মিলনায়তনে মৎস্য চাষি ও সুফলভোগীদের মাঝে মৎস্য চাষের বিভিন্ন উপকরণ বিতরণ করা হবে বলে মতবিনিময় সভায় জানানো হয়।

এসময় অন্যান্যের মাঝে কাপাসিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক দিনকাল পত্রিকার সাংবাদিক এফ এম কামাল হোসেন, সহ-সভাপতি সঞ্জীব কুমার দাস, সাংবাদিক জাকির হোসেন কামাল, নুরুল আমিন সিকদার, বেলায়েত হোসেন শামীম, শাকিল হাসান, সমীর বনিক, মজিবুর রহমান মিলন, আব্দুল কাইয়ুম, আকরাম হোসেন রিপন, এস এম লবিব, মজিবুর রহমান, আসাদুল্লাহ মাসুম, তপন বিশ্বাস, আকরাম হোসেন হিরন, শরিফ সিকদার, আনিসুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ