শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১০:১২ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
ঝালকাঠিতে জাতীয় মৎস সপ্তাহ শুরু হয়েছে
ঝালকাঠি থেকে মোঃ রাশেদ খান / ২২৩ Time View
Update : শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

মাছের পোনা অবমুক্তরণ,সফল মৎস খামারীদের সম্মাননা ক্রেস্ট বিতরন, আলোচনাসভাসহ নানা আয়োজনে ঝালকাঠিতে জাতীয় মৎস সপ্তাহ শুরু হয়েছে।‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’ প্রতিপাদ্যকে সামনে রেখে রবিবার সকাল সাড়ে ১০ টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত থেকে মৎস সপ্তাহ উদ্বোধন করেন ১৪ দলের সমন্বায়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি। এসময় তিনি বলেন, দেশের অর্থনীতির চাকা স্বচল এবং গ্রামীন অর্থনীতিকে সমৃদ্ধ করতে মৎস সম্পদ গুরুত্বগূর্পণ অবদান রাখছে। অসাধু মৎস শিকারীদের কারনে দিন দিন প্রাকৃতিক উৎসের দেশীয় মাছ হারিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন এ চাষে বেশি করে যুবসমাজকে সম্পৃক্ত করতে পারলে একদিকে তাদের আর্থ সামাজিক আবস্থার উন্নয়ন হবে অন্যদিকে দেশে বৈদেশিক মুদ্রা অর্জনের পথ সুগম হবে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারন সম্পাদক এ্যাড. খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, জেলা মৎস কর্মকর্তা রিপর কান্তি ঘোষ, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) প্রশান্ত কুমার দে, ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার,ইসরাত জাহান সোনালী প্রমুখ বক্তব্য রাখেন।পরে সফল মৎস খামারীদের মাঝে পুরস্কার বিতরণ ও উপজেলা পরিষদ পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়। ঝালকাঠি জেলা প্রশাসন ও মৎস অধিদপ্তর যৌথভাবে এর আয়োজন করে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ