শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:১৬ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে কাপাসিয়ায় পুকুর ও উন্মোক্ত জলাশয়ে পোনা মাছ অবমুক্তকরণ
কাপাসিয়া (গাজীপুর) থেকে এফ এম কামাল হোসেন / ১১৭ Time View
Update : শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২

জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উপলক্ষ্যে গাজীপুরের কাপাসিয়া উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে বিভিন্ন জলাশয় ও পুকুরে দেশীয় প্রজাতির কার্প মাছের পোনা অবমুক্ত করেছেন।

২৯ আগষ্ট রোববার সকালে উপজেলা পরিষদ পুকুর ও পাবুর বাজার সংলগ্ন সূতি নদীতে আনুষ্ঠানিক ভাবে মাছের পোনা অবমুক্ত করার সময় প্রধান অতিথি হিসাবে অডিও কনফারেন্সে বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি।

“বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে উপজেলা মৎস্য অফিসের আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নিবার্হী অফিসার মোসাঃ ইসমত আরা সভাপতিত্ব করেন।

উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ হারুন-অর-রশিদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাবেক এমপি মুহম্মদ শহীদুলাহ্, সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আব্দুল মজিদ দরজী ,উপজেলা যুবলীগের সভাপতি ও কাপাসিয়া সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান সহ এলাকার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পোনা মাছ অবমুক্তকরণ অনুষ্ঠানে স্থানীয় এমপি রিমি বলেন, মানুষের মৌলিক চাহিদার প্রথম এবং প্রধান হচ্ছে খাদ্য যা আমাদের বেঁচে থাকার জন্য সবচাইতে বেশি প্রয়োজন যার মূলেই রয়েছে আমিষ।

আমাদের দেশে আমিষের প্রধান উৎস হচ্ছে মাছ। মাছ চাষে একদিকে যেমন পুরণ হয় আমিষের চাহিদা অপরদিকে দূর হয় বেকার সমস্যা।

তাই মৎস চাষ বাড়াতে হবে মা মাছ সংরক্ষন এবং পোনা মাছ আহরণ বন্ধ করতে হবে। তবেই আমাদের ক্ষুদা, দারিদ্র ও বেকার মুক্ত দেশের স্বপ্ন পূরণ সম্ভব। তাই সরকার উন্মোক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করে সমাজের প্রান্তিক ও সাধারণ মানুষের আমিষের চাহিদা পুরন করার প্রকল্প হাতে নিয়েছেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category