রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:১৩ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
আগস্ট এলেই ষড়যন্ত্রের গন্ধ পাই
নিজস্ব প্রতিবেদক / ৩২ Time View
Update : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেছেন, আগস্ট মাসে আপনারা কেক কেটে জন্মদিন পালন করেন। জিয়ার মাজারে ফুল দেওয়ার নামে যানবাহন ভাঙচুর করে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির পায়তারা করেছেন, এখনো করছেন। আমরা দেখেছি আগস্ট মাস এলেই বিএনপি ষড়যন্ত্রে লিপ্ত হয়। তাদের কার্যক্রমে আমরা ষড়যন্ত্রের গন্ধ পাই।

মঙ্গলবার কৃষিবিদ ইন্সটিটিউশনে জাতীয় শোক দিবস উপলক্ষে ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আব্দুর রহমান বলেন, এই আগস্ট মাস যখনই আসে প্রধানমন্ত্রীর জীবনে নেমে আসে এক অসহ্য যন্ত্রণা ও এক দুঃসহ অন্ধকার। মনে হয় তিনি  জীবনের শেষ আকুতি দিয়ে বলতে চান- হে আগস্ট তুমি আর আমার জীবনে এসো না। তারপরেও আসে, তারপরেও এই  মাসে দাঁড়িয়েই সামনের পথ চলতে হয়, আমাদের নেত্রী সেই পথ চলেন।

তিনি বলেন, আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুঃখের সাগরে ভাসতে ভাসতে ১৯৮১ সালের ১৭ মে আমাদের মাঝে এসেছিলেন। তিনি এসেই বলেছিলেন- আমার অবস্থা যদি আমার পিতার মতো হয়, আমার পিতার মতো জীবন দিতে হয়, আমি দেবো- তবু আমি বাবার স্বপ্ন পূরণ করবো, দেশের মানুষের কল্যাণে কাজ করে যাবো। সেই নেত্রীর বিরুদ্ধে যদি ষড়যন্ত্র হয়, ষড়যন্ত্রের গন্ধ আমরা পাই, কোনো অবস্থাতেই বাংলার মাটিতে তা বাস্তবায়িত হতে দেবো না। এ জন্য সব জায়গায় ছাত্রলীগকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে হবে। মনে রাখতে হবে ষড়যন্ত্র ছিল, এখনো আছে।

ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ছাত্রলীগকে বড় ভালবাসেন, সন্তান তুল্য জানেন, নিজের ছোট ভাইয়ের মতো করে আদর করেন। করোনাকালীন সময়ে ছেলে বাবার লাশ দেখেনি, কিন্তু ছাত্রলীগের ছেলেরা সেই লাশ দাফন করেছেন, তাদের সৎকার করেছেন, কৃষকের পাকা ধান ক্ষেত থেকে কেটে তাদের গোলায় তুলে দিয়েছেন।

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের পরিচালনায় জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে স্মৃতিচারণমূলক বক্তৃতা করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ
https://www.youtube.com/watch?v=19_M-hSgAVU&t=116s
https://www.youtube.com/watch?v=19_M-hSgAVU&t=116s