শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৫৩ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
জন হয়রানী ও আর্থিক অপচয় রোধ করতে বিট পুলিশিং কার্যক্রম কে শক্তিশালী করতে হবে- ওসি শাহ কামাল
আরিফ রববানী,  ময়মনসিংহ / ৯৪ Time View
Update : শুক্রবার, ১২ অগাস্ট ২০২২
কোতুয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ বলেন- জন হয়রানি ও জনগনের আর্থিক অপচয় রোধ করতে বিট পুলিশিং কার্যক্রমের বিকল্প নেই। তিনি বলেন- আইনের শাসনক ও পুলিশি সেবা কে জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে ও সমাজের ছোট খাটো অপরাধ নির্মুলে বিট পুলিশিং কার্যক্রমের বিকল্প নেই। এর মাধ্যমে এলাকায় বসেই সমাধান করার সুযোগ সুবিধা রয়েছে, তাই এসব সমস্যা সমাধানে  বিট পুলিশিং কার্যক্রম কে শক্তিশালী করতে সকলের সহযোগীতা প্রত্যাশা করেন তিনি। মঙ্গলবার  (৩১ আগষ্ট)  সন্ধ্যায় ময়মনসিংহ নগরীর ১ নং ওয়ার্ড এর সালেহা মার্কেটে বিট পুলিশিংয়ের আয়োজনে  উঠান বৈঠক ও মতবিনিময় সভা স্থানীয়দের উদ্দেশ্যে এসব কথা বলেন।
অটোবাইক উত্তরের সহ সভাপতি স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- কোতোয়ালী মডেল থানার ইন্সপেক্টর অপারেশন  মোঃ ওয়াজেদ আলী। এছাড়া সভায় অন্যান্যদের  বক্তব্য রাখেন, বিট অফিসার এস আই আনোয়ার হোসেন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে- ওসি শাহ কামাল আকন্দ বলেন, বিট পুলিশিং হল-মানুষের দৌড় গৌড়ায় পুলিশী সেবা পৌঁছে দেওয়া। ছোট খাট অপরাধের জন্য কাউকে থানায় যেতে হবেনা। প্রতিটি বিটে একজন করে পুলিশ অফিসার দায়িত্বে রয়েছেন। ঐ অফিসারের কাছে অভিযোগ করা হলে তিনি এলাকায় বসে স্থানীয়দের সহায়তায় ঘটনা নিস্পত্তি করে দিবেন। আর সম্ভব না হলে আইনী ব্যবস্থা নেওয়া হবে। এতে মামলার সংখ্যা কমে আসবে। পাশাপাশি জন হয়রানী এবং আর্থিক অপচয় রোধ হবে।
ওসি আরোও বলেন, আমি যতদিন আছি কোতোয়ালি মডেল থানায় জিডি বা মামলা করতে কোন ধরনের টাকা লাগবে না। কোন প্রতারক, দালালচক্র বা কেউ জিডি ও মামলা সংক্রান্তে টাকা দাবী করলে অবহিত করলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। তিনি সবাইকে বিট পুলিশ অফিসারকে তার কার্যক্রমে সহযোগিতা করার আহবান জানান।
আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ