বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:১৪ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
আ`লীগ সরকার ক্ষমতায় এলে কৃষি উন্নয়নসহ সার্বিক উন্নয়ন সূচিত হয়:আমু
মো: রাশেদ খান, ঝালকাঠি / ৩৬ Time View
Update : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

ঝালকাঠি সদর উপজেলার বঙ্কুরা ব্লকে চলতি অর্থ বছরে রবি মৌসুমে ব্লক প্রদর্শনী মাধ্যমে হাইব্রিড জাতের বোরো ধানের প্রনদনা কর্মসূচির আওতায় সমলয় চাষাবাদ হচ্ছে। 

এ উপলক্ষ্যে বুধবার শেখের হাট ইউনিয়নে শ্রীমন্তকাঠি স্কুলমাঠে ব্লক ও এলাকার ৩শতাধিক কৃষক কৃষানিদের নিয়ে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত এই মাঠ দিবসে আওয়ামী লীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক জননেতা আলহাজ¦ আমির হোসেন আমু এমপি, প্রধান অতিথি(ভার্চুয়ালী) প্রধান অতিথি ছিলেন।

জেলা প্রশাসক মোঃ জোহর আলীর সভাপতিত্বে মাঠ দিবসে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. খান সাইফুল্লাহ পনির,জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ ফজলুল হক, উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আঃ রশিদ হাওলাদার ও ইউনিয়ন চেয়ারম্যান নুরুল আমিন সুরুজ বিশেষ অতিথি ছিলেন। অন্যদের মধ্যে জেলা কৃষি সম্প্রদারণ বিভাগের জেলা প্রশিক্ষক মনিরুল ইসলাম, ইউনিয়ন কৃষক লীগ সভাপতি দিলদার আহম্মেদ নবিন এবং উপজেলা কৃষি অফিসার রিফাত সিকদার স্বাগত বক্তব্য রাখেন।

এই গ্রামের ৯০জন কৃষকের  ৫০ একর জমিতে সমবায় ভিত্তিতে চাষাবাদ করবে। হাই ব্রিড ইসপাহানী দুর্বার-২ জাতের বীজ, চাষবাদের সার, সেচ এবং ধান কাটা পর্যন্ত কৃষি বিভাগ এই প্রকল্পের আওতায় ভর্তুকি প্রদান করবে। এই ৯০ জন কৃষক শুধু মাত্র এই ৫০ একর জমি চাষ করবেন। সরকার ১২ লক্ষ ২১ হাজার টাকা এই চাষাবাদের জন্য ভর্তুকি দিবেন।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ¦ আমির  হোসেন আমু বলেছেন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে কৃষি উন্নয়নসহ সার্বিক উন্নয়ন সূচিত হয়। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার খাদ্য ঘাটতি নিয়ে ক্ষমতায় এলে ৫ বছরের মধ্যে দেশ খাদ্য উদ্বৃত্ত দেশে পরিনত করেছে। কিন্তু আওয়ামী লীগ সরকার চলে যাওয়ার পরে বিএনপি ও জোট সরকার দেশকে আবার খাদ্য ঘাটতির দেশে পরিনত করেছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলেই কৃষকের  উন্নয়ন ঘটে। তিনি আরও বলেন। এই প্রকল্পের ভর্তুকি যথাযথ ব্যবহার করে কৃষকদের উপকৃত করতে হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ