বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:১৯ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
কাপাসিয়ায় পিকনিকের নৌকা থেকে ৯৯৯-এর ফোনে যৌন হয়রানির শিকার দুই তরুণীকে উদ্ধার
কাপাসিয়া (গাজীপুর), এফ এম কামাল হোসেন : / ১৬৪ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

গাজীপুরের কাপাসিয়া উপজেলা সদরের স্থানীয় শীতলক্ষ্যা নদীতে পিকনিকে গিয়ে গত বুধবার রাতে দুই তরুণী যৌন হয়রানির শিকার হয়েছে। তাদের মধ্যে কৌশলে একজন দ্রুত জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করেন। পরে কাপাসিয়া থানা পুলিশ দ্রæত ঘটনাস্থল থেকে ভুক্তভোগী দুই তরুণীকে উদ্ধার করতে গেলে তারা পিকনিক দলের সদস্যদের হামলার শিকার হন। ২ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, গত বুধবার রাত ৮টার দিকে গাজীপুরের কাপাসিয়ার সাফাইশ্রী গোদারাঘাট সংলগ্ন শীতলক্ষ্যা নদীতে একটি চলন্ত নৌযান থেকে যৌন হয়রানীর শিকার এক তরুণী ৯৯৯-এ ফোন করেন। কালিগঞ্জ ও পলাশ এলাকার ৪০/৪৫ জন যুবকের একটি পিকনিক দলের সঙ্গে দুইজন তরুণী যোগ দেন। ওই তরুণীরা পেশাদার নৃত্যশিল্পী, পিকনিকে গিয়ে নৃত্য পরিবেশন করা তাদের কাজ। টাকার বিনিময়ে তারা ওই পিকনিক দলে যোগ দেন। পিকনিকে নৃত্য পরিবেশন করার পর রাত হলেও কৌশলে সময় ক্ষেপন করছিল এবং তাদের নামিয়ে দেয়া হচ্ছিলো না। পিকনিক দলের সদস্যরা তাদের কুপ্রস্তাব দেয় এবং ধর্ষণের পরিকল্পনা করে। এরপর ওই তরুণী কৌশলে লুকিয়ে ৯৯৯-এ ফোন করেন। তরুণী ৯৯৯-এর কাছে তাদের দ্রুত উদ্ধারের জন্য অনুরোধ জানান। থানা পুলিশ তাদের উদ্ধার করতে গেলে পুলিশ সদস্যদের ওপর হামলা চালায়। পরে হামলার অভিযোগে ১৬ জনকে আটক করা হয়েছে।

এর আগে খবর পেয়ে গাজীপুরের কাপাসিয়া থানার একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে বেপরোয়া যুবকরা তাদের বড় নৌযান দিয়ে পুলিশ দলের ছোট নৌকাটিকে সজোরে ধাক্কা দিলে সেটি ডুবে যায়। এ সময় পাশের অন্য নৌযানের মাঝিরা দ্রæত আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে।
এরপর বিষয়টি কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলম চাঁদকে জানালে কাপাসিয়া থানার একাধিক পুলিশ দল ও পার্শ্ববর্তী কালিগঞ্জ থানার পুলিশ অপরাধীদের গ্রেফতারে করতে অভিযান চালায়।

কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ মনিরুজ্জামান খান ৯৯৯-কে জানান, গাজীপুরের কাপাসিয়ার শীতলক্ষ্যা নদীর নাকাসিনি ঘাট থেকে দুই তরুণীকে উদ্ধার করা হয় এবং পিকনিক দলের ১৬ যুবককে আটক করা হয়। এ ঘটনায় আহত পুলিশ দলের নৌকার মাঝি রফিকুল ইসলাম ও এসআই সাজ্জাদুল আলমকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।
৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, এ ঘটনায় এসআই সাজ্জাদুল আলম বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। পিকনিক দলে থাকা অন্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category