মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৩:৪৫ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
ময়মনসিংহে ওসি শাহ কামালের মানবিক কাজে প্রশংসিত হচ্ছে কোতোয়ালি মডেল থানা পুলিশ
আরিফ রববানী, ময়মনসিংহ / ১২৭ Time View
Update : মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২
বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশ পুলিশের কিছু ব্যাক্তি তাদের  আদর্শ ও মানবিকতার ওপড়ে অটল থেকে গরীব-অসহায়,অসুস্থ মানুষের পাশে প্রতিনিয়ত দাড়িয়েছেন। জনগনকে আশ্বস্ত করছেন যে পুলিশ  আসলেই জনগনের কতটা আপন হতে পারে। তেমনই পুলিশ হলো ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দের নেতৃত্বাধীন পুলিশ কর্মকর্তাগণ।
তিনি বিগত ১৯শে আগষ্ট ময়মনসিংহের কোতোয়ালী মডেল থানায় ওসি হিসাবে  জেলায় যোগদান করেন শাহ কামাল আকন্দ। এর আগে তিনি জেলার গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ হিসাবে কাজ করেছেন। মানবিক গোয়েন্দা শাখা উপহারের পর এবার ওসি কামাল আকন্দ তার মেধায় কোতোয়ালী মডেল  থানায়  যোগদান করার পর থেকে তিনি প্রতিনিয়ত কোন না কোন মানবিক কাজ করেই যাচ্ছেন। তিনি মূলত সমাজে ছিন্নমূল হতদরিদ্র শারীরিক প্রতিবন্ধী, অসহায় মানুষ খুঁজে খুঁজে কাউকে হুইল চেয়ার, কাউকে নগদ অর্থ, শীতবস্ত্র, ত্রান সামগ্রীসহ বিভিন্নভাবে সমাজের অস্বচ্ছল অসহায় মানুষদের সহযোগীতা করে যাচ্ছেন। ইতিমধ্যেই কোতোয়ালীবাসীর সব চেয়ে কাছের মানুষ হওয়ার চেষ্টা করছেন।
তিনি করোনাকালীন তার ব্যক্তিগত বেতনের টাকা তুলেও করোনায় ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাড়িয়েছেন।  করোনা পজেটিভ রোগীদের খাদ্য, ঔষুধ প্রদান করেছেন।
ময়মনসিংহে তার উল্লেখযোগ্য মানবিক কাজ গুলোর মধ্যে-হারিয়ে যওয়া এক শিশুকে তার অভিভাবকের  হেফাজতে  বুঝিয়ে দেওয়া,শেরপুর জেলা সদরের দক্ষিন তারাকান্দি এলাকার মৃত-রেজাউল করিম বাবুলের মানসিক ভারসম্যহীন কন্যা জ্যোতি আক্তার জুঁই (২১) কে তার, মাতা-ঝর্ণা ও নিকটাত্মীয়  অভিভাবকের নিকট বুঝিইয়ে দেওয়া,ময়মনসিংহ সদরের অষ্টধার ইউনিয়নের কাউনিয়া আব্বাস ডাক্তারের মোড় এলাকার রিক্সা চালক মৃত মোফাজ্জল হোসেনের পুত্র মোঃ মোকছেদ(৪০) জীবিকা নির্বাহ করতে ময়মনসিংহ শহরে এসে গত ৩১ শে আগষ্ট  রিকশা চালিয়ে গাঙ্গিনাপাড় অজ্ঞান হয়ে পড়লে ময়মনসিংহ  মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করতে জরুরি বিভাগে নিলে চিকিৎসক  তাকে মৃত ঘোষণা করলে মৃত মোকছেদ এর অসহায় পরিবারের জন্য জেলা পুলিশ সুপার এর পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করাসহ বিভিন্ন
সহযোগীতা করে ময়মনসিংহবাসীর কাছে ব্যাপক প্রশংসার দাবীদার হয়ে উঠেছেন ওসি শাহ কামাল আকন্দের নেতৃত্বাধীন কোতোয়ালি মডেল থানা পুলিশ।
এছাড়াও ওসি কামাল ডিবিতে থাকাবস্থায় লকডাউনের মাঝে রমজানের শুরুতে মানুষের মাঝে   ইফতার ও ত্রান সামগ্রী পোঁছে দিয়েছেন। তার এই কাজে বড় একটি আর্থিক সার্পোট দিয়েছেন পুলিশ সুপার আহমার উজ্জামান।
এছাড়া তিনি তার পূর্ববর্তী কর্মস্থল জেলা গোয়েন্দা শাখায় দায়িত্বে থাকা কালে একাধিক শারীরিক প্রতিবন্ধী ও অসহায় মানুষদের ভাগ্য উন্নয়নে ব্যাপক মানবিক কাজ করে প্রশংসিত হয়েছেন ওসি শাহ কামাল আকন্দ।
ওসি শাহ কামাল আকন্দ জানান, পুলিশ জনগনের সবচেয়ে কাছে কাজ করার সুযোগ পায় এবং চাইলে জনগনের সত্যিকারের বন্ধু হতে পারে। সেই লক্ষে তিনি  চাকুরীর পাশাপাশি মানবিক কাজ করে পুলিশ বাহিনীর ভাবমূর্তি উজ্জল ও দেশের জন্যে মানবিক কাজে ভূমিকা রাখতে চান।  তিনি তার এই মানবিক কার্যক্রমে সবসময় ময়মনসিংহ জেলা পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপার সদর (সার্কেল) ও থানায় কর্মরত অফিসারদের সহযোগীতা পেয়ে থাকেন বলে জানান ওসি শাহ কামাল আকন্দ।
আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category